মমতার নেতৃত্বে ইউনেস্কোকে ধন্যবাদ জানালো বাংলা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মমতার নেতৃত্বে ইউনেস্কোকে ধন্যবাদ জানালো বাংলা

Share This
মমতার নেতৃত্বে ইউনেস্কোকে ধন্যবাদ জানালো বাংলা


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 01/09/2022 : পশ্চিম বাংলার সার্বজনীন দুর্গাপুজাকে হেরিটেজ তকমা দিয়েছে ইউনেস্কা। তাই তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে বিশাল মিছিল করল বাংলা। এই ধন্যবাদ মিছিল শুরু হয় গিরিশ পার্ক - সেন্ট্রাল এভিনিউ মোড় থেকে। 

প্রথমে দুপুর দুটো নাগাদ ঝমঝম করে বৃষ্টি নামলেও, ক্রমে বৃষ্টি উধাও হয়। মিছিলের নেতৃত্ব দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাঁর সাথে ছিলেন রাজ্যের মন্ত্রী ও আমলারা। তার সাথে ছিলেন বিশিষ্ট মানুষ জন। বহু মানুষ আজ যোগ দিয়েছেন এই মহামিছিলে। কেউ নিয়ে এসেছেন দুর্গা মূর্তি। কেউ এনেছেন হাতে টানা রিক্সা, ঢাক ঢোল, রঙ্গীন ছাতা, লোকগান, ধামসা মাদল, কাঁসর ঘন্টা, শাঁখ ইত্যাদি। এ যেন সত্যিই বাঙ্গালীর আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন। 


গিরিশ পার্ক থেকে রওনা হয়ে জোড়াসাঁকো হয়ে ধর্মতলা পার করে রেড রোডে যখন মমতা ব্যানার্জি পৌঁছালেন, তখন গিরিশ পার্ক থেকে মুল মিছিলের সবটা শুরুই করতে পারেনি। দুর্গা পূজার এখনও অনেক সময় বাকি থাকলেও আজ থেকেই যেন গোটা  রাজ্যে দুর্গা পূজার উৎসব চালু হয়ে গেল। মহা মিছিলে উপস্থিত ছিলেন মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহমেডান ক্লাবের খেলোয়াররাও। আজ যেমন কলকাতায় মহামিছিল করা হচ্ছে, তেমন জেলার শহরগুলিতেও বাঙালি মেতে উঠেছে আগাম দুর্গা পূজার মহা উৎসবের মিছিলে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages