মাস্ক না পড়লে দুশো টাকা কৱে জরিমানা ও আইনী ব্যবস্থা! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাস্ক না পড়লে দুশো টাকা কৱে জরিমানা ও আইনী ব্যবস্থা!

Share This

মাস্ক না পড়লে দুশো টাকা কৱে জরিমানা ও আইনী ব্যবস্থা!


আজ খবর (বাংলা), আগরতলা, ত্রিপুরা, 03/08/2022 : করোনার চতুর্থ ঢেউ -এৱ সংক্রমণ রোধে সরকার

সারা দেশের সাথে ত্রিপুরা রাজ্যেও করোনার চতুর্থ ঢেউ চলছে। এই করোনার সংক্রমণ রোধে সরকার পূর্বের মতো কিছু বিধি-নিষেধ আরোপ করেছে। বিধি-নিষেধগুলি মানার জন্য জনগণকে বিভিন্নভাবে সরকারের পক্ষ থেকে সচেতন করাও হচ্ছে। যার মধ্যে রয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করা, শরীরের কোনরকম উপসর্গ দেখা দিলে পরীক্ষা করে চিকিৎসকের পরামর্শ নেওয়া ইত্যাদি।

এরই মধ্যে লক্ষ্য করা গেছে, করোনার পূর্বের ঢেউ-গুলিতে মানুষ সরকারি বিধি-নিষেধ-গুলি যেভাবে পালন করেছে ঠিক তেমনি করোনা সংক্রমণকে প্রতিহত করতে সক্ষম হয়েছে। বর্তমানে কিন্তু চতুর্থ ঢেউ আসার পরও মানুষ সেগুলিকে তুচ্ছ-তাচ্ছিল্যভাবে গণ্য করছে। অনেকে আবার ভ্যাকসিন-এর তিনটি ডোজ হয়ে যাওয়ার পর নিজেকে করোনা সংক্রমণ মুক্ত ভাবছে। মানুষের এই ঢিলে ঢালা-ভাবকে বন্ধ করতে রাস্তায় নেমেছে প্রশাসন। 

আজ মহকুমা প্রশাসনের পক্ষ থেকেও শহরে মাস্ক অভিযান চালানো হয়। শহরের এক নং টিলা, বিদ্যাপীঠ কর্নার, বনকর এবং বনকরঘাট সহ বিভিন্ন জায়গায় পথ চলতে মানুষ এবং দোকানে অভিযান চালানো হয়। একই সাথে প্লাস্টিক বিরোধী অভিযানও চালানো হয়। মূলত: আজকের অভিযানে করোণা সংক্রমণ এবং প্লাস্টিক সম্পর্কে মানুষকে সচেতন করা এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এই অভিযান।

ডিসিএম বর্ণিতা বিশ্বাসের নেতৃত্বে হয় অভিযান। ডিসিএম জানান, আজকে শুধু সচেতন করার জন্যই রাস্তায় নেমেছেন। তবে কিছু কিছু ক্ষেত্রে মাস্কেৱ জন্য দুশো টাকা করে জরিমানাও আদায় করা হচ্ছে। আগামী দিনে মানুষ যদি এই বিষয়গুলি না মানেন তাহলে জরিমানা করার পাশাপাশি আইনী ব্যবস্থাও গ্রহণ করা হবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages