GTA বোর্ড গঠন করতে দার্জিলিংয়ে মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


GTA বোর্ড গঠন করতে দার্জিলিংয়ে মমতা

Share This

GTA বোর্ড গঠন করতে দার্জিলিংয়ে মমতা


আজ খবর (বাংলা), দার্জিলিং, পশ্চিমবঙ্গ, 11/06/2022 : পাহাড়ে গোর্খা টেরিটোরিয়াল এডমিনস্ট্রেশন বোর্ড গঠন করতে তিনদিনের জন্যে দার্জিলিং সফরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

আজ বাগডোগরা বিমানবন্দরে অবতরণ করার পর মমতা ব্যানার্জির কনভয় সড়ক পথে দার্জিলিংয়ের দিকে রওনা দেয়। পথের দুই ধারে বহু মানুষ হাসিমুখে স্বাগত জানান মুখ্যমন্ত্রীকে। 

দীর্ঘদিন ধরেই পাহাড়ে বিভিন্ন কারনে জিটিএ নির্বাচন স্থগিত রাখা হয়েছিল। যে কারনে ব্যাহত হচ্ছিল পাহাড়ের বিভিন্ন কাজকর্ম। গতমাসের শেষ সপ্তাহেই পাহাড়ে জিটিএ ভোট সম্পন্ন করা হয়েছে, যে ভোটে জয়লাভ করেছে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। 

সদ্য গড়ে ওঠা এই রাজনৈতিক দলটি গোর্খা জনমুক্তি মোর্চা থেকে বেরিয়ে এসে তৈরি করেছিলেন অনীত থাপা। নির্বাচনে জয়লাভ করে অনীত থাপা কলকাতায় আসেন এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে নবান্নে বৈঠক করে যান। এরই ফলশ্রুতিতে আজ দার্জিলিং সফরে গেলেন মুখ্যমন্ত্রী।

আজ সকাল থেকেই রোদ ঝলমলে দার্জিলিং পাহাড়ে মুখ্যমন্ত্রীর জন্যে অপেক্ষা করছিলেন পাহাড়বাসী মানুষ। মুখ্যমন্ত্রীর কনভয় দেখতে পয়ে তাঁরা উচ্ছাসে ফেটে পড়েন। কার্সিয়াং এ মুখ্যমন্ত্রীর গাড়িতেই উঠে পড়েন অনীত থাপা। এর পর কনভয় পৌঁছায় দার্জিলিং শহরে।


 দার্জিলিং সেজে উঠেছে নতুন জিটিএ বোর্ড গড়ে ওঠার অপেক্ষায়। আগামীকাল সকাল 11টায় দার্জিলিং ম্যালের চৌপাত্তিতে অনীত থাপার উপস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পাহাড়ে নতুন জিটিএ বোর্ড গঠন ও উদ্বোধন করবেন। 

আগামীকাল জনসভায় মমতাকে ভাষণ দিতেও দেখা যেতে পারে। সেই ভাষণেই উঠে আসতে পারে পাহাড় নিয়ে মুখ্যমন্ত্রীর ভাবনা চিন্তার কথা। আগামীকাল বিকেল 3টে নাগাদ মমতা দার্জিলিংয়ে উদ্বোধন করবেন তাঁর স্বপ্নের প্রকল্প দার্জিলিং কফি হাউসের। সুসজ্জিত এই কফি হাউসে বসে দার্জিলিং চা এর পাশাপাশি কফির কাপেও চুমুক দিতে পারবেন পর্যটকেরা।

তবে গোর্খা জনমুক্তি মোর্চা পাহাড়ে জিটিএ নির্বাচন ও নতুন বোর্ডকে অবৈধ আখ্যা দিয়ে বয়কট করেছে। নতুন ঐ বোর্ডকে অবৈধ বলেছে বিজেপিও। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages