টালিগঞ্জ, বেলঘরিয়ার পর কসবায় তল্লাশি ইডির - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


টালিগঞ্জ, বেলঘরিয়ার পর কসবায় তল্লাশি ইডির

Share This

টালিগঞ্জ, বেলঘরিয়ার পর কসবায় তল্লাশি ইডির


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 28/07/2022 : ইডির জিজ্ঞাসাবাদে খুব একটা সহযোগিতা করছেন না পার্থ চ্যাটার্জি, ইডি সুত্রে এমনটাই জানা যাচ্ছে। 

ইডির বেশিরভাগ প্রশ্নের উত্তরে নীরব থেকেছেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি। অনেক প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন, বলে দিচ্ছেন তাঁর জানা নেই। মাঝে একবার মেজাজও হারান পার্থবাবু, বলে ওঠেন, "আমি কিছুই ছাড়ব না। কার কি করার আছে দেখি !" ইডি আধিকারিকরা সন্দেহ প্রকাশ করছেন কেউ কি পার্থবাবুকে মুখ না খুলতে নির্দেশ পাঠিয়েছেন ? তিনি কে ? অভিষেক বা আর কেউ ? সন্দেহ ইডি আধিকারিকদের। জিজ্ঞাসাবাদে সহযোগিতা করবেন বলেও হঠাৎ তিনি নীরব কেন ?

এদিকে টালিগঞ্জ ও বেলঘরিয়ার পর আজ কসবা অঞ্চলের একটি ফ্ল্যাটে হানা দিয়েছে ইডি। পার্থবাবুর বান্ধবী এবার গোটা ঘটনার গোপন জবানবন্দী দিতে পারেন বলে মনে করা হচ্ছে। টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া বিপুল অর্থ সম্পর্কে তাঁর কিছু জানা নেই বলে জানিয়েছেন অর্পিতা। তিনি বলেন "পার্থ চ্যাটার্জি এবং তৃণমূলের অন্যান্য নেতারা মাঝে মাঝে ফ্ল্যাটে আসতেন। টাকা সম্ভবত তাঁরাই রেখে যেতেন। আমি  কিছুই জানি না। অভিশপ্ত ঘরের মত ঐ ঘরগুলো বন্ধ থাকত, কারোর যাওয়ার অনুমতি ছিল না।" 


সুপ্রীম কোর্টের নির্দেশ অনুযায়ী এই মামলা যেমন হাইকোর্টে বিচারপতি অভিজিত গাঙ্গুলির এজলাসে চলছিল, তেমনটাই চলবে। অর্থাৎ বিচারপতি বদল করা হচ্ছে না। দেখা যাচ্ছে এই কেসে রাজ্যের বিভিন্ন জেলা থেকে টাকা ভর্তি খাম এসেছে। এবার সেই জেলাগুলির তালিকাও তৈরি করা হচ্ছে। ইডির রাডারে রয়েছেন অনেকেই। যেমন পার্থ চ্যাটার্জির আপ্ত সহায়ক সুকান্ত আচার্য। যে 269 জন এই এসএসসি নিয়োগ দুর্নীতি করে লাভবান হয়েছেন, তাঁদের প্রত্যেকের ওপর কড়া নজর রেখেছে ইডি। শুধু তাই নয়, যে সব সাংবাদিকরা পার্থ চ্যাটার্জির সাথে প্রতিদিন নিয়মিত সাক্ষাত করতেন তাঁদের ওপরেও নজর রেখেছে ইডি। এমনকি টিএমসি, বিজেপি, সিপিআইএম এবং কংগ্রেস দলেরও কিছু নেতা রয়েছেন ইডির রাডারে। 

তৃণমূল নেতা কুনাল ঘোষ বলেছেন ক্যামেরার সামনে যথেষ্ট সময় ও সুযোগ পেলেও পার্থ চ্যাটার্জি একবারের জন্যেও দাবী করেন নি যে তিনি নির্দোষ। কুনালের এই বক্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। এদিকে পার্থ চ্যাটার্জির ব্যাপারে আজ নিজেদের মধ্যে বিশেষ বৈঠকে বসেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বিকেলে হতে পারে সাংবাদিক বৈঠক।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages