আনিস খানের মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে বিক্ষোভ জলপাইগুড়িতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আনিস খানের মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে বিক্ষোভ জলপাইগুড়িতে

Share This

আনিস খানের মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে বিক্ষোভ জলপাইগুড়িতে


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 13/06/2022 : আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আনিস খানের রহস্যজনক মৃত্যুর নিরপেক্ষ তদন্ত চেয়ে বিক্ষোভ জলপাইগুড়িতে। 

আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আনিস খানের রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল।  সেই মৃত্যুকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি উত্তাল হয়ে ওঠে। কলকাতা উচ্চ আদালতের তার মামলাও চলে । সেই মৃত্যুর তদন্তের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে বিশেষ তদন্তকারী দল 'সিট' গঠন করা হয়। সেই  তদন্তের রিপোর্ট কলকাতা উচ্চ বিদ্যালয় জমা পড়ে।  

ঐ তদন্তের রিপোর্টে আনিস খানের পরিবার সন্তুষ্ট হয়নি এবং বামপন্থী ছাত্র যুব রাও এই তদন্তের রিপোর্টের সন্তুষ্ট নয় । তাদের দাবি যে পুলিশ আনিস খানকে মেরেছে তারা আবার কিভাবে নিরপেক্ষ রিপোর্ট দেবে! তারা তাদের পক্ষেই রিপোর্ট দেবে। প্রসঙ্গত উল্লেক্ষ আনিস খানের মৃত্যুর বিচার চেয়ে এবং রিপোর্টের বিরোধিতা করে ডি ওয়াই রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জী সহ যুব আন্দোলনের বহু নেতৃত্ব কে গ্রেপ্তার করে পুলিশ বেশ কিছুদিন কারাবাস কাটিয়ে আদালতে জামিন পান রাজ্য সম্পাদিকা। 


সম্প্রতি আনিস খানের মৃত্যুর তদন্তে গঠিত সিট চার্জশিট জমা দিয়ে বলেছে আনিস খানের মৃত্যু নাকি দুর্ঘটনা। আনিশ খানকে কেউ খুন করেনি। মৃত্যুর ঘটনার সঠিক ও নিরপেক্ষ তদন্তের দাবিতে জলপাইগুড়ি শহরে  ডি ওয়াই এফ আই এর পক্ষ মিছিল করে শহরের প্রাণকেন্দ্র কদমতলা মোড়ে বিক্ষোভ দেখান। বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন যুবনেত্রী সোহিনী রায়, যুবনেতা শুভায়ু পাল, দীপশুভ্র সান্যাল, ডি ওয়াই এফ আই জলপাইগুড়ি জেলা সম্পাদক প্রদীপ দে, সহ অন্যান্য যুব নেতৃবৃন্দ। গোটা দেশ জুড়ে বিজেপি যেভাবে প্রতিবাদীদের কন্ঠ রোধ করছে রাজ্যের তৃণমূল সরকার সেই একই প্রক্রিয়ায় প্রতিবাদীদের কন্ঠ রোধ করতে ব্যস্ত। 

সরকার শুরুর দিকে কার্টুন ফরওয়ার্ড করার কারণে এক অধ্যাপককে সারারাত জেলে আটকে রেখেছিল সেই একই কায়দায় তৃণমূলের বিরোধিতা করায় পুলিশ দিয়ে পিটিয়ে আনিস খানকে হত্যা করা হয়। গোটা রাজ্যজুড়ে শুরুর দিন থেকে ছাত্র যুবরা প্রতিবাদে সামিল আগামী দিনে আনিস খানের মৃত্যুর ঘটনার সঠিক তদন্ত না হলে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ডাক দেন নেতৃবৃন্দ।

এদিকে আনিস খানের হত্যার রিপোর্টের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ডি ওয়াই এফ আই খরদা টিটাগর আঞ্চলিক কমিটি পক্ষ থেকে খড়দা স্টেশন রোড অঞ্চল থেকে মিছিল শুরু হয়ে খড়দা স্টেশনরোড হয়ে বিটি রোড জেলেপাড়া হয়ে আবার বিটি রোড ধরে স্টেশন রোডে মুখে বিটি রোডের উপর শেষ হয় এবং সেখানে পথ অবরোধ করে ডিএফআই এসএফআই মহিলা সমিতির কর্মী সমর্থকেরা।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages