মুড়ি কিনতেও জিএসটি ? প্রশ্ন ক্ষুব্ধ মমতার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুড়ি কিনতেও জিএসটি ? প্রশ্ন ক্ষুব্ধ মমতার

Share This

মুড়ি কিনতেও জিএসটি ? প্রশ্ন ক্ষুব্ধ মমতার


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২১/০৭/২০২২ :   নিজের বক্তব্য রাখতে গিয়ে বিজেপির বিরুদ্ধে হুঙ্কার দিলেন তৃণমূল সুপ্রীমো মমতা বন্দ্যোপাধ্যায়। লাখ লাখ মানুষের মন জয় করে নিলেন। 

এদিন ভাষণের প্রথম থেকেই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছেন  মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "আমাদের শিরদাঁড়া সোজা, আমরা মাথা উঁচু করে চলি. বিজেপির মেরুদণ্ডের একদিকে ইডি , আর অন্যদিকে সিবিআই। ২১শে  জুলাই বৃষ্টি হয়. আজও  রিমঝিম বৃষ্টি হয়েছে। সেই সময় বিজেপি হাসছিল, সিপিএম কাঁদছিল। ওরা ভাবছিল টিএমসির মিটিং ভেস্তে যাবে। কিন্তু টিএমসি কখনও মিষ্টি, কখনও  রৌদ্র।"

মমতা বলেন, "বিজেপি সব জায়গায় সরকার ভাঙছে, এটাই ওদের কাজ।  কিন্তু আমাদের কিচ্ছু করতে পারে নি।  ২০২১ বুঝিয়ে দিয়েছে সেটা। টিএমসি থাকলে সব সুবিধা পাবেন, স্বাস্থ্যসাথী পাবেন, বিনামূল্যে রেশন, সবুজ সাথী, ভাতা, পেনশন সব পাবেন। কেন্দ্র রিপোর্ট দিয়েছে, কৃষকদের রোজগার বাঙলাতেই সবচেয়ে বেশি।  মনে রাখতে হবে একদিকে কৃষি আর একদিকে শিল্প। আমরা কারোর ঘর ভাঙবো না. দেউচা পাচামিতে  এক লক্ষ চাকরি হবে, তাজপুর বন্দরে ১২ হাজার চাকরি হবে. সিলিকন ভ্যালিতেও প্রচুর চাকরি হবে. ডানকুনি থেকে অমৃতসর পর্যন্ত ফ্রেট করিডোর হচ্ছে। ৫০০টা  ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে। বানতলা লেদার সিটিতে আড়াই লক্ষ মানুষ চাকরি করছে। আইটি সেক্টরেও প্রচুর চাকরি আছে. ১৭ হাজার শিক্ষকের চাকরি তৈরি আছে, আদালতে মামলা চলছে বলে চাকরি দেওয়া যাচ্ছে না."

মমতা এদিন প্রশ্ন তোলেন, "মুড়িতেও জিএসটি ? লোকে খাবে কি ? একথালা মুড়ি খাব তাতেও জিএসটি দিতে হবে ? মিষ্টিতেও জিএসটি বসেছে। নাকুলদানায় জিএসটি কত ? হাসপাতালে জিএসটি, বেডের জন্যে জিএসটি, মরে গেলে কত জিএসটি ? মৃতদেহের খাট কিনতে কত জিএসটি লাগবে ? আমি জানতে চাই।  বিজেপির বন্ধুরা মুড়ি খাবেন না ?  আমাদের মুড়ি ফিরিয়ে দাও, নইলে বিজেপি বিদায় নাও।"


মমতা এদিন বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে  বলেন, "গ্যাসের দাম কত হল ? ওরা সরকার ভাঙছে। ব্যাংক বন্ধ  করে দিচ্ছে। প্রভিডেন্ড ফান্ডের টাকা কোথায় গেলো ? এখন নতুন বিকল্প হল অগ্নিপথ। ও পথে যেও না বাপু ! সেনাকে বঞ্চিত করে অগ্নিপথ ?  বিজেপিকে সবাই ভয় পায়, আমরা পাই না।  যদি বাংলা ভাঙতে আসো তাহলে দিল্লীতে গিয়ে তোমাদের ঘেরাও করব।   বিভিন্ন যোজনার টাকা বন্ধ করে দিয়েছে। ১০০ দিনের কাজের টাকা দাও.  আমাদের ইডি বা সিবিআই-এর ভয় দেখিও না। "


দলীয় কর্মীদের উদ্দেশ্যে মমতা বলেন, "আমি দেখতে চাই আমাদের বিধায়করা হেঁটে ঘুরবেন। সাংসদেরা রিক্সায় ঘুরবেন। চা এর দোকানে চা খাবেন, অন্যকেও খাওয়াবেন। ২১শে  জুলাইয়ের নাম করে চাঁদা তুলবেন না. বিজেপি ভোটের সময় হুমকি দেয়;  ইডি  বা সিবিআই আসলে আসন পেতে স্বাগত জানাবেন।  আর সামনে একটা গ্যাসের সিলিন্ডার রেখে দেবেন। বিজেপি এখানে সিঙ্গল মেজরিটি পাবে না. আমি চাই ভারতবর্ষে একটাই আদর্শবাদী রাজনৈতিক দল হোক যার নাম তৃণমূল কংগ্রেস। আগামী ২৪শে  একটা আসনেও হারবেন না।  শুধু এখানেই নয়, আসাম, ত্রিপুরা, মেঘালয়, উত্তরপ্রদেশ, গোয়া সর্বত্র জিততে হবে।  ২৪শে  বিজেপির কারাগার ভাঙো।"

এদিন জাতীয় সঙ্গীত দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages