বেছে বেছে বিরোধী দলের রাবার বাগান ধ্বংস করার অভিযোগ বন দপ্তরের বিরুদ্ধে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বেছে বেছে বিরোধী দলের রাবার বাগান ধ্বংস করার অভিযোগ বন দপ্তরের বিরুদ্ধে

Share This

বেছে বেছে বিরোধী দলের রাবার বাগান ধ্বংস করার অভিযোগ বন দপ্তরের বিরুদ্ধে


আজ খবর (বাংলা), আগরতলা, ত্রিপুরা, 13/06/2022 : বনদপ্তরের অমানবিকতার ‌ মুখ ? শুধুমাত্র বেছে বেছে রাবার বাগান ধ্বংস করে দিচ্ছে রাবার চাষীদের । বার বার বনদপ্তরের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হবার পরেও ঘুম ভাঙ্গছে না দপ্তরের আধিকারিদের থেকে শুরু করে প্রশাসনের। 

ফের একবার বনদপ্তরের কর্মীরা হানা দিয়ে ধ্বংস করে দিলো চাকুরী চ্যূত ১০,৩২৩ এর  মধ্যে একজন শিক্ষকের রাবার বাগান। এমনই অভিযোগ উঠে এসেছে বনদপ্তরের বিরুদ্ধে । বিলোনিয়া ঈশান চন্দ্র নগর এলাকার বাসিন্দা সুবীর মুহুরীর রাবার গাছ কেটে ধ্বংস করে বীরত্ব দেখাতে গিয়ে বাহবা কুড়াতে চাইলেন তৃষ্ণা অভয়ারণ্য রেইঞ্জ অফিসার ধ্রুব দাস । কিন্তু বেছে বেছে বিরোধী দলের কর্মীদের বাগান কেন ধ্বংস করতে উঠে পড়ে লেগেছে এই ধ্রুব দাস এই নিয়ে উঠছে প্রশ্ন । 


রাবার বাগানের মালিক সুবীর মুহুরী  বনদপ্তরের বিরুদ্ধে অভিযোগ তুলে বলে । ১৯৬০ সাল থেকে এ জায়গাটি তাদের দখলে ছিল। পাশাপাশি আরো জানায় তাদের পুরান বাড়ী স্মৃতি বিজড়িত  ঘর এখনো আছে। ওনার বাগানের পাশে অনেকের বাগান রয়েছে তাদের বাগান কারোর বাগান কাটেনি শুধু আমার বাগান টি কেটে ফেলে এমনই অভিযোগ তুলে সুবীর মুহুরী।বনদপ্তরের  এধরনের দ্বিচারিতা কেন এর বিরুদ্ধে ক্ষোভ জানান। বন দপ্তরের তরফ থেকে এখনও পর্যন্ত এই বিষয়ে কিছু জানানো হয় নি।

রিপোর্ট : বাণীব্রত দত্ত, বিলোনিয়া, ত্রিপুরা

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages