বাড়িওয়ালার নির্মম অত্যাচারের শিকার প্রতিবন্ধী দৃষ্টিহীন পড়ুয়ারা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাড়িওয়ালার নির্মম অত্যাচারের শিকার প্রতিবন্ধী দৃষ্টিহীন পড়ুয়ারা

Share This

বাড়িওয়ালার নির্মম অত্যাচারের শিকার প্রতিবন্ধী দৃষ্টিহীন পড়ুয়ারা


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 20/07/2022 : বাড়িওয়ালার নির্মম অত্যাচারের শিকার অসহায় প্রতিবন্ধী দৃষ্টিহীন পড়ুয়ারা। ঘটনাটি ঘটেছে, বিষ্ণুপুর থানার অন্তর্গত বাখরাহাট রোডের কাছে  শালতিঘাটাতে।

প্রতিবন্ধী দৃষ্টিহীনদের নিয়ে কাজ করা এই এনজিও সংস্থার কর্ণধার অঞ্জন ব্যানার্জি জানান, বাখরাহাট রোডের শালতিঘাটা তে একটি বাড়ির তিনটি ঘর নিয়ে জানুয়ারি মাস থেকে তারা এই অসহায় দৃষ্টিহীনদের নিয়ে বসবাস শুরু করে। বিভিন্ন জেলার ৬-৭ জন দৃষ্টিহীন মেয়েদের থাকা খাওয়া এবং পড়াশোনার দায়িত্ব নেওয়া হয় এই এনজিও সংস্থার পক্ষ থেকে। বাড়ির মালিক নাসির উদ্দিন মোল্লা এইসব দেখেশুনে এনজিও সংস্থাকে বাড়ি ভাড়া দেওয়ার পরেও ছ'মাস অতিক্রান্ত হওয়ার পর এই দৃষ্টিহীন পড়ুয়াদের উপর নির্মম অত্যাচার শুরু করে। বাড়ির মালিক নাসির উদ্দিন মোল্লা সহ বেশ কয়েকজন লোক মদ্যপ অবস্থায় বিভিন্ন সময়ে এসে এই পড়ুয়াদের উপর চড়াও হয় এবং মেয়েদের ঘরে ঢুকে পড়ে তাদের গালিগালাজ করে। তাদের মারধরের হুমকি দেয় এবং বলে তারা যেন যত তাড়াতাড়ি সম্ভব এই বাড়ি ছেড়ে চলে যায়। দুটি ঘর থেকে তাদের মালপত্র বাইরে বের করে দেওয়া হয় বলে অভিযোগ। এই এনজিও সংস্থা, ছয় মাস বাবদ বাড়ি ভাড়া দিলেও তাদের সঙ্গে কোন রকম এগ্রিমেন্ট করা হয়নি এবং ভাড়ার কোনরকম রসিদও বাড়িয়ালা দেয়নি বলেও জানান। এর পাশাপাশি বাড়ির জলের লাইন তিন দিন যাবৎ বন্ধ করে দেয় বাড়িওয়ালা এবং বলে বাড়ি না ছাড়লে বাড়ির ইলেকট্রিকের লাইন ও বন্ধ করে দেওয়া হবে। এইসব অবস্থার কথা জানিয়ে দৃষ্টিহীন এক পড়ুয়া পবিত্রা ঘোষ তিনি বিষ্ণুপুর থানা এবং লাল বাজারে অভিযোগ দায়ের করেন বাড়িওয়ালা নাসির উদ্দিন মোল্লার নামে।


সংবাদমাধ্যমের উপস্থিতিতে ঘটনাস্থলে বিষ্ণুপুর থানার পুলিশ আসে এবং পুরো ঘটনাটা খতিয়ে দেখে। ইতিমধ্যে ওই বাড়ির জলের লাইন পুলিশ প্রশাসন চালু করে দেন এবং জানান, এই দৃষ্টিহীন পড়ুয়াদের সব রকম সাহায্যে প্রশাসন তাদের পাশে থাকবে।

রিপোর্ট- জয় গুহ

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages