মুখ্যমন্ত্রীর আবাস ছাড়লেন উদ্ভব ঠাকরে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুখ্যমন্ত্রীর আবাস ছাড়লেন উদ্ভব ঠাকরে

Share This

মুখ্যমন্ত্রীর আবাস ছাড়লেন উদ্ভব ঠাকরে


আজ খবর (বাংলা), [রাজনীতি] ▪ মুম্বই, মহারাষ্ট্র, 22/06/2022 : এবার মুম্বইয়ে মুখ্যমন্ত্রীর বাসভবন ত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। 

গতকাল থেকেই মহারাষ্ট্রে শাসক দল শিব সেনার মধ্যে বিক্ষুব্ধ বিধায়কদের লাগাতার বিদ্রোহ নিয়ে ব্যাপক রাজনৈতিক নাটকের সাক্ষী থেকেছে গোটা দেশ। শিব সেনায় বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে 40 যান বিধায়ককে নিয়ে প্রথমে গুজরাটের সুরাতের রিসর্টে গিয়ে উঠেছিলেন। আজ ভোর রাতে সবাইকে নিয়ে তিনি আর এক বিজেপি শাসিত রাজ্য আসামে চলে গিয়েছিলেন। গুয়াহাটিতে বিজেপি নেতৃত্ব মহরাষ্ট্রের বিধায়কদের স্বাগত জানিয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। গুয়াহাটিতে আগামী 28 তারিখ পর্যন্ত ঘর বুক করে রাখা হয়েছে। 

তবে সূত্র মারফত খবর পাওয়া যাচ্ছে আরও কিছু শিব সেনা বিধায়ক শিন্ডের শিবিরে যোগ দিতে চলেছেন। উদ্ভব শিবির থেকে বিধায়ক মঙ্গেশ শিন্ডে শিবিরে যোগ দিতে মুম্বই থেকে গুয়াহাটি উড়ে যাচ্ছেন বলে খবর পাওয়া যাচ্ছে। তবে শুধু মঙ্গেশ নন, শিব সেনা থেকে আরও 6 বিধায়ক বিদ্রোহ ঘোষনা করে গুয়াহাটি যাচ্ছেন। এঁদের জন্যে চাটার্ড বিমানের ব্যবস্থা করা হয়েছে বলে খবর আসছে।

ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে একনাথ শিন্ডেকে ফিরিয়ে আনার সব রকম চেষ্টা করেছেন। মুখ্যমন্ত্রীর পদও দিতে চেয়েছেন, কিন্তু তাতেও বরফ গলে নি। যদিও শিন্ডে শিবিরের তরফ থেকে এখনও পর্যন্ত কোনো বিবৃতি জারি করা হয় নি। তাই এই বিদ্রোহী বিধায়ক শিবির নতুন কোনো দল খুলবে, সেই দলকে বিজেপি সমর্থন দেবে নাকি এই বিদ্রোহীরা সরাসরি বিজেপিতেই যোগ দেবে সে ব্যাপারে স্পষ্ট কিছুই জানা যায় নি। 

এদিকে টুইটার একাউন্ট থেকে উদ্ভব পুত্র আদিত্য মন্ত্রী শব্দটি তুলে নিয়েছেন, অর্থাৎ তিনি হয়ত আর মন্ত্রী থাকছেন না। 

প্রথমে বলা হচ্ছিল উদ্ভব সরকার ভেঙ্গে দেওয়া হবে। উদ্ভব আর মুখ্যমন্ত্রী থাকছেন না। আবার এটাও বলা হচ্ছিল, উদ্ভবই মুখ্যমন্ত্রী থাকছেন। কিন্তু এর মধ্যেই আবার দেখা গেল উদ্ভব ঠাকরে পুত্র আদিত্যকে নিয়ে মুম্বইয়ের মুখ্যমন্ত্রীর বাসভবন 'বর্ষা ভবন' ছেড়ে বেরিয়ে গিয়ে 'মাতশ্রী' ভবনের দিকে চলে গেলেন। মুখ্যমন্ত্রীর বাসভবন খালি করে দেওয়া হল। ঠাকরে পরিবারের সব মালপত্র বের করে দেওয়া হয়েছে। বোঝাই যাচ্ছে মহারাষ্ট্রে শিব সেনা শাসনের অবসান শুধুমাত্র সময়ের অপেক্ষা। তবে মুখ্যমন্ত্রীর আবাষ ছেড়ে দিলেও মুখ্যমন্ত্রীর পদ কিন্তু এখনও ছাড়েন নি উদ্ভব ঠাকরে। গোটা বিষয়টি নিয়ে টান টান উত্তেজনা রয়েছে মুম্বইয়ে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages