পাহাড়ে খাতা খুলল তৃণমূল, বড় জয় আনীত থাপার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাহাড়ে খাতা খুলল তৃণমূল, বড় জয় আনীত থাপার

Share This

  

পাহাড়ে খাতা খুলল তৃণমূল, বড় জয় আনীত থাপার

আজ খবর (বাংলা), [রাজনীতি], শিলিগুড়ি, দার্জিলিং, পশ্চিমবঙ্গ, ২৯/০৬/২০২২ : পাহাড়ের রাজনীতিতে বেশ কয়েকটি ধাপ এগিয়ে গেল অনীত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। পাহাড়ের রাজনীতিতে আরও প্রাসঙ্গিক হল বামেরা। এই প্রথমবার পাহাড়ে খাতা খুলল তৃণমূল কংগ্রেস।

গত ২৬ তারিখে পাহাড়ে গোর্খা টেরিটোরিয়াল এডমিন্সট্রেশনের (GTA ) ভোট সম্পন্ন হয়েছে। আজ ছিল ফল প্রকাশের দিন।  পাহাড়ে জিটিএ নির্বাচনে আসন সংখ্যা ছিল মোট ৪৫টি. তার মধ্যে বিজিপিএম বা ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা পেয়েছে ২৭টি আসন, হামরো পার্টি পেয়েছে ৮টি আসন, অল  ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস পেয়েছে ৫টি আসন, গোর্খা জনমুক্তি মোর্চা সমর্থিত নির্দল পেয়েছে ৫টি আসন; গোর্খা জনমুক্তি মোর্চার শীর্ষ নেতা বিমল গুরুং এই নির্বাচনকে বয়কটের ডাক দিয়েছিলেন।


এই নির্বাচনে খুব ভাল ফল করেছে অনীত  থাপার দল বিজিপিএম। পাহাড়ে এই দলটি ছাড়াও হামরো পার্টি সব জায়গায় প্রার্থী দিয়েছিল। জিটিএ নির্বাচনে বিজিপিএম সবচেয়ে বেশি আসন পেয়ে চমকে দিয়েছে। এই দলের শীর্ষ নেতা হলেন অনীত  থাপা, যিনি আগে গোর্খা জনমুক্তি মোর্চায় ছিলেন। ঐ  দল ত্যাগ করে তিনি ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা রাজনৈতিক দলটি তৈরি করেছিলেন। পাহাড়ে মোট ৪৫টি আসনের মধ্যে ২৭টি পেয়েছে অনীত  থাপার দল।  তিনি বলেছেন, "এই জয় পাহাড়ের জয়, মানুষের জয়।  এবার পাহাড়ে উন্নয়ন হবে।" 

পাহাড়ে মোট ৪৫টি আসনের মধ্যে ৫টি আসন পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই প্রথম পাহাড়ে খাতা খুলল তৃণমূল কংগ্রেস। স্বভাবতই খুশী মমতা ব্যানার্জি, তিনি অবশ্য এই জয় মা মাটি মানুষকে উৎসর্গ করেছেন। এবারে পাহাড়ে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিত্ব করেছেন বিনয় তামাং। তৃণমূলের এই উত্থানে বিস্মিত হয়েছেন হামরো পার্টির প্রধান অজয় এডওয়ার্ডস। 

এদিকে উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় ৩ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী কনকলতা দাস ১৫৫ ভোটে জয়ী হয়েছেন। দক্ষিণ দমদমে ২৯ নম্বর ওয়ার্ডে  তৃণমূল প্রার্থী বনশ্রী চ্যাটার্জি ৯,২৭৭ ভোটে জয়ী হয়েছেন। হুগলীর চন্দননগরে ১৭ নম্বর ওয়ার্ডে  সিপিআইএম প্রার্থী অশোক গাঙ্গুলি ১৩০ ভোটে জয়ী হয়েছেন। ঝালদায় প্রয়াত তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দু কংগ্রেস প্রার্থী হিসেবে ৬ ভোটে জয়ী হয়েছেন। পানিহাটিতে ৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী মীনাক্ষী দত্ত ২,২৮৪ ভোটে জিতেছেন।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages