ভারতে প্রথম দাবা অলিম্পিয়াডের মশাল দৌড়ের সূচনা করবেন নরেন্দ্র মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতে প্রথম দাবা অলিম্পিয়াডের মশাল দৌড়ের সূচনা করবেন নরেন্দ্র মোদী

Share This

ভারতে প্রথম দাবা অলিম্পিয়াডের মশাল দৌড়ের সূচনা করবেন নরেন্দ্র মোদী


আজ খবর (বাংলা), [খেলাধুলা] ▪ নতুন দিল্লী, ভারত, 18/06/2022 : প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ১৯ জুন বিকেল ৫টায় নতুন দিল্লির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে ৪৪তম দাবা অলিম্পিয়াডের ঐতিহাসিক মশাল যাত্রার সূচনা করবেন। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখবেন।

আন্তর্জাতিক দাবা সংস্থা ফিডে দাবা অলিম্পিয়াডের মশাল দৌড়ের আয়োজন করেছে। অলিম্পিকের ঐতিহ্য অনুযায়ী, এর আগে কখনও দাবা অলিম্পিয়াডে মশাল দৌড় হয়নি। ভারতের প্রাচীন ঐতিহ্যের সঙ্গে দাবার সম্পর্ক রয়েছে। এবারই প্রথম দাবা অলিম্পিয়াডে মশাল যাত্রার সূচনা হ’ল। আয়োজক দেশে পৌঁছনোর আগে মশাল সমস্ত মহাদেশ ঘুরে আসবে।

ফিডের সভাপতি আরকাডি ভোরকভিচ প্রধানমন্ত্রীর হাতে মশাল তুলে দেবেন। শ্রী মোদী সেই মশাল গ্র্যান্ড মাস্টার বিশ্বনাথন আনন্দের হাতে তুলে দেবেন। এই মশাল চেন্নাইয়ের কাছে মহাবলীপুরমে যাত্রা শেষ করার আগে ৪০ দিন ধরে ৭৫টি শহর সফর করবে।

রাজ্যের প্রত্যেক স্থানে গ্র্যান্ড মাস্টাররা এই মশাল হাতে তুলে নেবেন।

চেন্নাইয়ে ২৮ জুলাই থেকে ১০ অগাস্ট পর্যন্ত ৪৪তম দাবা অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। ১৯২৭ সাল থেকে দাবা অলিম্পিয়াডের আয়োজন করা হচ্ছে। এশিয়া মহাদেশে ৩০ বছর পর এবং ভারতে এই প্রথম দাবা অলিম্পিয়াড অনুষ্ঠিত হতে চলেছে। এবারের অলিম্পিয়াডে ১৭৯টি দেশ অংশ নেবে। দাবা অলিম্পিয়াডে এর আগে এতগুলি দেশ অংশ নেয়নি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages