পাহাড়ে পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপাচ্ছে অনীত থাপার দল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাহাড়ে পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপাচ্ছে অনীত থাপার দল

Share This

পাহাড়ে পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপাচ্ছে অনীত থাপার দল


আজ খবর (বাংলা), [রাজনীতি] কার্শিয়াং, দার্জিলিং, পশ্চিমবঙ্গ, 08/06/2022 : আর কিছুদিন পরেই পাহাড়ে জিটিএ নির্বাচন হতে চলেছে। এই নির্বাচনে যেমন বিজেপি, সিপিএম এর মত রাজনৈতিক দলগুলি লড়বে, তেমনই বিমল গুরুং ও তাঁর দল গোর্খা জনমুক্তি মোর্চাও হয়ত প্রভাব বিস্তার করবে। তবে নতুন জন্ম নিয়েও পুর্ণ শক্তি দিয়ে এই নির্বাচনে অংশ গ্রহণ করছে গোর্খা জনমুক্তি মোর্চার দায়িত্ব ছেড়ে চলে আসা অনীত থাপার দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা।

29 নং নির্বাচনী এলাকার অধীনে কার্শিয়াং বাজারে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার নির্বাচনী কার্যালয় খোলা হয়েছে। 

দলের মহিলা মোর্চা সম্পাদক মাইয়া ঠাকুরি বলেন, "পাহাড়কে সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার স্বপ্নের জন্যও এই নির্বাচন একটি লিটমাস পরীক্ষা আমাদের কাছে।" 


ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা, কার্শিয়াং মহকুমা কমিটি আজ নির্বাচন অফিসের উদ্বোধন করেছে।  মোটর স্ট্যান্ডে নতুন ভবনে নির্বাচনী কার্যালয় বসানো হয়েছে।

পূজা পাঠের মাধ্যমে অফিসের উদ্বোধন করা হয়।  এসময় দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।  মহকুমা কমিটির সাধারণ সম্পাদক প্রনাম রাসাইলি জনগণের কাছে আবেদন করেছেন, "আমাদের পূর্ণ আশা আছে যে জনগণ বাস্তববাদী রাজনীতিবিদ অনিত থাপাকে এবার প্রতিপক্ষের ভূমি ধ্বসিয়ে বিশাল পার্থক্যে বিজয়ী করবে। আমি জনগণকে ভারতীয় গোর্খাদের সমর্থন করার আহ্বান জানাই। এবার গণতান্ত্রিক ফ্রন্ট গঠন করা হবে।"

একইভাবে অন্য কর্মসূচিতে ২৯ নং পার্টির নেতা-কর্মীরা এক মতবিনিময় সভার আয়োজন করেন।  সভায় সভাপতিত্ব করেন নারী শক্তি সভার নেত্রী সবিতা থাপা।  বিধানসভায় প্রস্তাব করা হয়েছিল যে সমষ্টিকা নারী শক্তিকে সমষ্টিকা প্রার্থী অনিত থাপাকে ভূমিধস করে জয়ী করতে যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ করতে হবে।

সমাবেশে ভাষণ দিতে গিয়ে মাইয়া ঠাকুরি বলেন, "এই নির্বাচন হল গোর্খা আকাঙ্খার ইস্যু বাঁচানোর একটি নির্বাচন। ভারতীয় গোর্খা ডেমোক্রেটিক ফ্রন্ট পাহাড়ে যে শান্তি প্রতিষ্ঠা করেছে,  এখনও সেই শান্তি বজায় রাখা এবং পাহাড়কে সমৃদ্ধির লক্ষ্যে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে আমাদের যে  দৃষ্টিভঙ্গি, সেটিও আমাদের কাছে একটি লিটমাস পরীক্ষা।"


 বৈঠকে জয়তুন নিশা, দীপা ছেত্রী, অনু প্রধান এবং স্বপ্না লামা উপস্থিত ছিলেন।  সভায় আরও বক্তব্য রাখেন অনু প্রধান, প্রভা ছেত্রী এবং দীপা ছেত্রী।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages