জ্ঞানবাপী মসজিদ : সমীক্ষার পক্ষেই রায় আদালতের। - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জ্ঞানবাপী মসজিদ : সমীক্ষার পক্ষেই রায় আদালতের।

Share This

জ্ঞানবাপী মসজিদ : সমীক্ষার পক্ষেই রায় আদালতের।


আজ খবর (বাংলা), বারানসী, উত্তরপ্রদেশ, 12/05/2022 :  বারানাসীতে জ্ঞানবাপী মসজিদের বিষয়ে সমীক্ষার পক্ষেই রায় দিল স্থানীয় আদালত।

বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দির সংলগ্ন জ্ঞানবাপী মসজিদ নিয়ে দীর্ঘদিন বিতর্ক রয়েছে। বলা হয় এই মসজিদ মুঘল সম্রাট ঔরঙ্গজেব নির্মান করেছিলেন। 

ঐ মসজিদের ভিত নিয়েও ভিডিওগ্রাফি করা যাবে।আগামী 17 তারিখ পর্যন্ত সমীক্ষা চালানোর কথা বলেছে আদালত। নির্দেশে বলা হয়েছে, জ্ঞানবাপী মসজিদের ভূগর্ভস্থ তেহখানাতে সমীক্ষা চালানো হবে। দীর্ঘকাল ধরে ঐ ঘরের দরজায় লাগানো তালা খোলা হবে ভিডিও ক্যামেরার সামনে। এমনকি অন্ধকারের ছবিও তুলে রাখতে হবে ভিডিও ক্যামেরায়। অর্থাৎ আদালতে 'আনকাট' বা 'আন এডিটেড ভিডিও ফুটেজ' পেশ করা হবে। 

এএসআই এর সমীক্ষা চলাকালীন মামলায় যুক্ত কোনো পক্ষকেই ঘটনাস্থলে ভীড় করতে নিষেধ করা হয়েছে। কেউ যদি কমিশনের বিরোধিতা করে, তাহলে তার বিরুদ্ধে এফআইআর দায়ের করে গ্রেপ্তারির কথা বলা হয়েছে আদালতের নির্দেশে।

বারাণসীর জ্ঞানবাপী মসজিদের পর মথুরা, তাজমহল নিয়েও যে বিতর্ক তৈরি হয়েছে তারও সমাধানের পথ খোঁজা হবে আইনের মাধ্যমেই। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages