অবৈধ ভাবে সীমান্ত পার হতে দেখেও আটক করল না বিএসএফ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অবৈধ ভাবে সীমান্ত পার হতে দেখেও আটক করল না বিএসএফ

Share This

অবৈধ ভাবে সীমান্ত পার হতে দেখেও আটক করল না বিএসএফ


আজ খবর (বাংলা), কলকাতা ও নতুন দিল্লী, ভারত, 28/05/2022 : অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করার সময় চার বাংলাদেশীকে হাতনাতে ধরে ফেলেও আটক না করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে তুলে দিল বিএসএফ। শুধুমাত্র মানবিকতার খাতিরে।

ভর রাত্রি 3:40 নাগাদ ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে টহল দেওয়ার সময় বিএসএফ জওয়ানরা দেখতে পান কয়েকজন অবৈধভাবে লুকিয়ে সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছে। সঙ্গে সঙ্গে তাদের থামানো হয়।

ঘটনাটি ঘটেছে উত্তর 24 পরগনার অন্তর্গত রানাঘাট সীমান্তের কাছে। দেখা যায় চার জন বাংলাদেশ থেকে লুকিয়ে সীমান্ত পারাপার করেছে। এদের মধ্যে রয়েছে দুই পুরুষ ও দুই মহিলা। এদেরকে আউটপোস্টে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। এদের মধ্যে একজনের নাম জিউল সর্দার (37) ও তার স্ত্রী নাসিমা বেগম (35), এরা দুজনেই বাংলাদেশের সাতক্ষীরা অঞ্চলের বাসিন্দা। অপর দুজনের নাম সেহেনুর বেগম (35), খুলনার বাসিন্দা এবং আরেকজন কেরনিগঞ্জের বাসিন্দা নাঈম হাসান (23)। এরা প্রত্যেকেই রাতের অন্ধকারে লুকিয়ে আন্তর্জাতিক সীমানা অতিক্রম করছিল।

আরও জিজ্ঞাসাবাদের পর বিএসএফ জানতে পারে এরা প্রচণ্ড গরীব। এদের হাতে দীর্ঘদিন কোনো কাজ ছিল না। তাই শুধুমাত্র কাজের সন্ধানেই এক রকম বাধ্য হয়ে তারা ভারতে চলে আসতে চেয়েছিল। স্রেফ পেতে দু'মুঠো অন্নের যোগান দিতেই তারা বাংলাদেশ থেকে ভারতে চলে আসতে চেয়েছিল। 

বিএসএফ এর সামনে তাদের বক্তব্য ছিল অত্যন্ত পরিস্কার এবং স্পষ্ট। তাদের আরও জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হতে চাং বিএসএফ আধিকারিকরা। আর এর পরেই জয় হয় মানবিকতার। আই চার জনকে আটক না করে বর্ডার গার্ড বাংলাদেশের জওয়ানদের হাতে তুলে দিল বিএসএফ। বাংলাদেশের আকাশে ততক্ষণে পুর্বরাগ দেখা দিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages