নিকারীঘাটায় মহিলাদের ফুটবল টুর্ণামেন্টে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নিকারীঘাটায় মহিলাদের ফুটবল টুর্ণামেন্টে

Share This

নিকারীঘাটায় মহিলাদের ফুটবল টুর্ণামেন্টে


আজ খবর (বাংলা), সুন্দরবন, দক্ষিন 24 পরগনা, পশ্চিমবঙ্গ, 23/05/2022 : সুন্দরবনের মহিলাদের সুরক্ষিত এবং আত্ম নির্ভর করে তুলতে এগিয়ে এল নিকারিঘাটা ফ্রেণ্ডস একাডেমী। 

সুন্দরবন সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিয়ত নারী পাচার ও নারী নির্যাতনের ঘটনা ঘটে চলেছে। আগামী দিনে গ্রামের মহিলারা যাতে করে প্রলোভনের পথে পা না বাড়িয়ে নিজেরা সুরক্ষিত থাকেন এবং ভবিষ্যতে প্রতিষ্ঠিত হতে পারেন তার জন্য এগিয়ে এলো নিকারীঘাটা ফ্রেন্ডস্ একাডেমী। নারী পাচার, নারী নির্যাতন এবং যে কোন বিপদে নারীরা যাতে করে নিজেরাই নিজেদেরকে রক্ষা করতে পারে, সেই উদ্দেশ্য নিয়ে কয়েকজন যুবক ২০২০ সালে নিকারীঘাটা গ্রামে গড়ে তোলেন একটি কোচিং সেন্টার। মূলত মেয়েদেরকে ফুটবল, সাঁতার, ক্যারাটে সহ সমস্ত প্রকার খেলাধুলো পারদর্শী করে তোলা।


বর্তমানে ১০ জন নামীদামী কোচ এই কোচিং সেন্টারে প্রায় শতাধিক মহিলাদেরকে প্রশিক্ষণ দিয়ে থাকেন।রাজ্যের বিভিন্ন প্রান্তের মহিলারা ফুটবল সহ বিভিন্ন খেলাধূলার কোচিং নিয়ে জেলাস্তরে ফুটবল খেলছেন।

রবিবার নিকারীঘাটা ফ্রেন্ডস্ ক্লাবের উদ্যোগে রাজ্যস্তরে এক মহিলা ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়।এদিন টুর্ণামেন্টের আনুষ্ঠানিক সূচনা করেন ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক দিবাকর দাস।ফুটবল টুর্ণামেন্টে রাজ্যের বিভিন্ন জেলার ৮ টি মহিলা ফুটবল টীম অংশ গ্রহণ করে।

এদিন টুর্ণামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয় ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক একাদশ বনাম নদিয়ার গয়েশপুর স্পোর্টস্ একাডেমী একাদশের মধ্যে। খেলার নির্ধারিত সময়ে গয়েশপুর স্পোর্টস্ একাডেমী একাদশ ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক একাদশ কে ২-০ গোলে হারিয়ে জয়লাভ করে। দুটি গোল করে ম্যাচের সেরা খোলোয়াড় নির্বাচিত হয়েছে জয়ী দলের রিয়া দুলে।

ক্যানিং মহকুমার বুকে এমন ফুটবল টুর্ণামেন্ট ঘিরে প্রচুর ফুটবল প্রেমী উৎসাহী দর্শকের সংখ্যা ছিল নজর কাড়া। উপস্থিত ছিলেন সিআই ক্যানিং বিমল মন্ডল,ক্যানিং মহিলা থানার ওসি তনুশ্রী মন্ডল,দীনবন্ধু মন্ডল,প্রণব নস্কর,ভরত হালদার,অ্যাথলেটিক কোচ দেবাশীষ সরদার,ফুটবল কোচ রাজু নস্কর,বিপ্লব বেরা সহ বিশিষ্টরা।ফুটবল টুর্ণামেন্টে রাজ্যের বিভিন্ন জেলার ৮ টি মহিলা ফুটবল টীম অংশ গ্রহণ করে।

রিপোর্ট : কুতুব উদ্দিন মোল্লা: ক্যানিং

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages