জ্ঞানবাপী মসজিদ থেকে পাওয়া গেল শিবলিঙ্গ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জ্ঞানবাপী মসজিদ থেকে পাওয়া গেল শিবলিঙ্গ

Share This

জ্ঞানবাপী মসজিদ থেকে পাওয়া গেল শিবলিঙ্গ


আজ খবর (বাংলা), বারানসী, উত্তরপ্রদেশ, 16/05/2022 :  আদালতের নির্দেশে বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির চত্বরে থাকা জ্ঞানবাপী মসজিদ চত্বরে সমীক্ষা চালানোর তৃতীয় দিনে শিবলিঙ্গ পাওয়া গেল। আদালত ঐ জায়গাটিকে 'সিল' করে দেওয়ার নির্দেশ দিয়েছে। 

হিন্দু মন্দিরের ওপরেই জ্ঞানবাপী মসজিদ নির্মান করেছিলেন মুঘল সম্রাট ঔরঙ্গজেব, এমন দাবী তুলে বেশ কয়েকজন আদালতে মামলা করেছিলেন। আদালত দুই পক্ষের বক্তব্য শুনে একটি সমীক্ষার নির্দেশ দেয়। বলা হয় ঐ মসজিদের ভিতের অংশ হিসেবে বেশ কিছুটা জায়গায় সমীক্ষা চালাবে আই এস আই। গোটা সমীক্ষার ভিডিও রেকর্ডিং করা থাকবে। সমীক্ষার পূর্ণাঙ্গ রিপোর্টের সাথে ঐ আনকাট ভিডিও রেকর্ডিং জমা দিতে হবে আদালতের কাছে।


আজ ছিল সমীক্ষার তৃতীয় দিন। আজ মামলার আবেদনকারী সোহন লাল আর্য দাবী করেছেন, মসজিদ চত্বরে সমীক্ষা চালানোর সময় সেখান থেকে একটি শিবলিঙ্গ উদ্ধার করা হয়েছে। বহু বছর ধরে এই মহাদেবের জন্যে প্রতীক্ষার প্রহর গুনছে নন্দী। এই খবর আদালতে পৌঁছানো মাত্র আদালত ঐ জায়গাটিকে 'সিল' করে দেওয়ার নির্দেশ দেন। পুলিশকে নির্দেশ দেওয়া হয়, যাতে কেউ ঐ জায়গাটিতে যেতে না পারে। ঐ জায়গার নিরাপত্তা সুনিশ্চিত করতে জেলাশাসক, পুলিশ সুপার ও সিআরপিএফ কমান্ডান্টকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। 

এদিকে পাঁচ হিন্দু মহিলা আদালতে আলাদাভাবে আবেদন করে জানিয়েছেন, জ্ঞানবাপী মসজিদের ভিতরেই রয়েছে শৃঙ্গার গৌরি মন্দির। কিন্তু সেখানে যাওয়া যায় না। আদালত জেন ঐ মন্দিরেও পূজার্চনার ব্যবস্থা করে দেয়।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages