6 দিনে 20 জন চারধাম যাত্রীর মৃত্যূ ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


6 দিনে 20 জন চারধাম যাত্রীর মৃত্যূ !

Share This

6 দিনে 20 জন চারধাম যাত্রীর মৃত্যূ !


আজ খবর (বাংলা), দেরাদুন, উত্তরাখন্ড, 10/05/2022 : বিগত সপ্তাহে চারধামে যাত্রা করা অন্তত 20 যান যাত্রীর অদ্ভুত্ভাবে মৃত্যূ হয়েছে বলে জানা যাচ্ছে। 

গঙ্গোত্রী, যমুনেত্রী, কেদারনাথ ও বদ্রীনাথ এই চার পবিত্র মন্দির বা পাহাড় শীর্ষকে নিয়েই চারধাম তীর্থ ক্ষেত্র গড়ে উঠেছে। প্রতি বছর প্রচুর সংখ্যক তীর্থযাত্রী এই পথে ভ্রমণ করেন। এই জায়গাগুলি উত্তরাখন্ড রাজ্যের পাহাড়ের শীর্ষদেশে অবস্থান করে। যেখানে অনেক সময় অক্সিজেন কম থাকে। ঐ পথে অসুস্থ হয়ে পড়ার খব পাওয়া যায়। প্রশাসনও তৎপর থাকে যাত্রীদের পরিষেবা দেওয়ার জন্য। 

চলতি বছরেই গত এক সপ্তাহে পরপর 20 জন পুণ্যার্থীর মৃত্যূ ভাবিয়ে তুলেছে রাজ্য সরকারকে। এদের মধ্যে বেশিরভাগ যাত্রী মারা গিয়েছেন হৃদরোগের কারনে। অর্থাৎ অত উচ্চাতায় এবং ঠান্ডায় তাঁদের হৃদযন্ত্র মানিয়ে নিতে পারে নি। 


যমুনেত্রী খুলে গিয়েছে চলতি মাসের 3 তারিখে অর্থাৎ অক্ষয় তৃতীয়ার দিন। কেদারনাথ মন্দির ভক্তদের জন্যে উন্মুক্ত হয়েছে 6 তারিখ এবং বদ্রীনারায়ণ মন্দির উন্মুক্ত হয়েছে গত 8 তারিখে। এই মুহুর্তে চার ধাম যাত্রা শুরু করেছেন প্রচুর ভক্ত। 

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে গঙ্গোত্রী ও যমুনেত্রীতে সোমবার পর্যন্ত মারা গিয়েছেন মোট 14 জন। তার মধ্যে রয়েছেন একজন নেপালি লেবার। কেদারনাথে মারা গযেছেং 5 জন পুণ্যার্থী এবং বদ্রীনাথে এখনও পর্যন্ত মারা গিয়েছেন একজন পুণ্যার্থী। 

কম দিনের মধ্যে এতজন পুণ্যার্থীর মৃত্যূ, ভাবাচ্ছে প্রশাসনকে। তাহলে কি চারধাম যাত্রায় যাত্রীদের পায়ে হেঁটে চলার রাস্তা কি আরও কমিয়ে ফেলা উচিত ? আরও কি কি ধরনের পরিষেবা দেওয়া উচিত হবে যাত্রীদের ? এই সব নিয়েই উচ্চ কমিটির বৈঠকে বসতে চলেছে উত্তরাখন্ড সরকার।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages