অবশেষে ক্লিন বোল্ড ইমরান খান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অবশেষে ক্লিন বোল্ড ইমরান খান

Share This

 

অবশেষে ক্লিন বোল্ড ইমরান খান

আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, ১০/০৪/২০২২ :  শেষ পর্যন্ত ক্লিন বোল্ড হয়ে পাকিস্তানের মসনদ থেকে বিদায় নিতেই হল ক্যাপ্টেন ইমরান খানকে।  পাকিস্তানে ইমরান জমানার যবনিকা পতন হল।  

পাকিস্তানে ইমরান খানের এ হেন্ পরাজয় প্রত্যাশিতই ছিল।  গত কয়েকদিন ধরে কোনো ক্রমে নানা ছল ছুতোর সাহায্যে নিজের নিরাপদ অবস্থাটা খুঁজে পেতে চাইছিলেন ইমরান। তিনি এবং তাঁর সহযোগী মন্ত্রীরা লম্বা চওড়া ভাষণ দিয়ে সময় নষ্ট করে যাচ্ছিলেন। দেশবাসীর উদ্দেশ্যে আবেগ ঢালা বক্তৃতা দিয়ে শেষ অংকের হিসাবটাকে উল্টে দেওয়ার মরিয়া চেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু শেষরক্ষা আর হল না।  

গতকাল মধ্যরাত্রে অনাস্থা ভোটে হেরে গিয়ে ইমরান জমানার যবনিকা পতন হল।  তাঁর বিরুদ্ধে অনাস্থা ভোটে ইমরান পেয়েছেন মাত্র ১৭৪টি ভোট।  পাকিস্তান এসেম্বলিতে মোট আসন সংখ্যা ৩৪২, সুতরাং সংখ্যাগরিষ্ঠ অনাস্থা ভোট পেয়ে ইমরান খানকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করা হয়েছে।

গতকাল ইমরান খান প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার জন্যে তিনটি শর্ত রেখেছিলেন। প্রথমটি হল - তাঁকে যেন কোনোভাবেই গ্রেপ্তার করা না হয়।  এমনকি তাঁর সহযোগী কাউকেই যেন গ্রেপ্তার করা না হয়।   দ্বিতীয় শর্ত হল - তাঁকে যেন দেশের এনবিএ আইন মোতাবেক বিচার করা না হয়।  তৃতীয় শর্ত হল, শাহাবাজ শরীফকে যেন নতুন প্রধানমন্ত্রী না করা হয়।  ইমরান সেনাপ্রধান বাজওয়াকে  পাকিস্তানের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

ইমরান খানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। এখন দেখার যে সেই সব অভিযোগের ভিত্তিতে ইমরানকে গ্রেপ্তার করা হয়, নাকি দেশ ছেড়ে চলে যেতে বলা হয়।  গতকাল অনাস্থা ভোটের সময়ও তাঁকে দেখতে পাওয়া যায় নি।  অনেকেই মনে করছেন তিনি ইতিমধ্যেই পালিয়ে গিয়ে থাকতে পারেন পাকিস্তান ছেড়ে।  


    

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages