ডিজিটাল বিশ্ববিদ্যালয় গড়ে উঠবে দেশজুড়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ডিজিটাল বিশ্ববিদ্যালয় গড়ে উঠবে দেশজুড়ে

Share This

ডিজিটাল বিশ্ববিদ্যালয় গড়ে উঠবে দেশজুড়ে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 07/04/2022 : প্রযুক্তিগতভাবে দেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে দেশজুড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয় গড়ার কাজে হাত দিল কেন্দ্র সরকার।

কেন্দ্র সরকার ২০২২-২৩ অর্থবর্ষের বাজেটে ডিজিটাল বিশ্ববিদ্যালয় গড়ে তোলার ঘোষণা করে। ছাত্রছাত্রীদের দুয়ারে আন্তর্জাতিক মানের শিক্ষা ব্যবস্থা পৌঁছে দেওয়াই এই বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্য। বিভিন্ন ভারতীয় ভাষায় তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে পঠন-পাঠন হবে। 

হাব – স্পোক মডেল অনুসরণ করে তথ্য যোগাযোগ প্রযুক্তির বিশারদরা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার কাজ চালাবেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, নিখিল ভারত কারিগরি শিক্ষা পরিষদ এবং অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে কেন্দ্রীয় উচ্চ শিক্ষা দপ্তর এ বিষয়ে আলাপ-আলোচনা চালাচ্ছে, যাতে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ক্লাস শীঘ্রই শুরু করা যাবে।

রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী ডঃ রাজকুমার রঞ্জন সিং।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages