মুখ্যমন্ত্রীদের বৈঠকে জ্বালানি তেলের দাম নিয়ে কটাক্ষ মোদীর, ক্ষুব্ধ মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুখ্যমন্ত্রীদের বৈঠকে জ্বালানি তেলের দাম নিয়ে কটাক্ষ মোদীর, ক্ষুব্ধ মমতা

Share This

মুখ্যমন্ত্রীদের বৈঠকে জ্বালানি তেলের দাম নিয়ে কটাক্ষ মোদীর, ক্ষুব্ধ মমতা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ও কলকাতা, ভারত, 27/04/2022 : করোনা সংক্রমণ নিয়ে কথা বলতে বসে মুখ্যমন্ত্রীদের সাথে আচমকা তেলের দাম নিয়ে আলোচনা করতে শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মমতার সামনেই তেলের ওপর পশ্চিমবঙ্গের কর না কমানোর প্রসঙ্গও তুললেন। ক্ষুব্ধ মমতা।

আজ দেশে উর্দ্ধমুখী করোনা গ্রাফ নিয়ে ভার্চুয়াল বৈঠক হওয়ার কথা ছিল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে। সেই বৈঠকেই হঠাৎ করে তেল ও জ্বালানির দাম নিয়ে বলতে শুরু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

তিনি বলেন গত নভেম্বর মাসেই কেন্দ্র জ্বালানির দামের ওপর কর কমিয়ে দিয়েছিল। সেই সময় রাজ্যগুলিকেও প্রস্তাব দেওয়া হয়েছিল যাতে তারাও (রাজ্য সরকারগুলি) কর কমিয়ে দিয়ে জ্বালানির দাম আরও একটু কমিয়ে দেয়। 

এরপর দেশের বিজেপি শাসিত রাজ্যগুলি কর কমিয়ে জ্বালানির দাম কমালেও অবিজেপি শাসিত রাজ্যগুলি সেই পথে হাঁটে নি।  আজ বৈঠকে সেই প্রসঙ্গটি তোলেন প্রধানমন্ত্রী। কর কমিয়ে জ্বালানির দাম কমায় নি এরকম সাত (পশ্চিমবঙ্গ সহ) রাজ্যের নাম নেন মোদী। এই সাত রাজ্যই অবিজেপি শাসিত। 

এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "কেন্দ্রের থেকে পশ্চিমবঙ্গ সরকারের এখন পাওনা রয়েছে 97 হাজার কোটি টাকা। সেই তাকা দীর্ঘদিন ধরে দিচ্ছে না কেন্দ্র। আবার বড় বড় কথা বলছে !"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages