গড়িয়াতে উদ্ধার এক রক্তাক্ত ট্রান্সজেন্ডার। - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গড়িয়াতে উদ্ধার এক রক্তাক্ত ট্রান্সজেন্ডার।

Share This

গড়িয়াতে উদ্ধার এক রক্তাক্ত ট্রান্সজেন্ডার।


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 08/04/2022 : ভবানিপুর, চেতলা, পার্কস্ট্রিটের ট্রান্সজেন্ডাররা গত কয়েকদিন ধরে কলকাতার বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ বিক্ষোভ এবং প্রশাসনকে অভিযোগ জানিয়েও তাদের কোন সুরাহা হয়নি।

বাংলাদেশ থেকে আসা কিছু অসাধু ট্রান্সজেন্ডাররা তাদেরকে এলাকায় কাজ করতে দিচ্ছে না মারধর করছে এবং মেরে ফেলার হুমকি দেখাচ্ছে এমনই অভিযোগ ছিল তাদের।

এদের মধ্যে একজনকে গতকাল বেধড়ক মারধর করে গড়িয়াতে ফেলে পালিয়ে যায় অসাধু কয়েকজন ট্রানজেন্ডার। স্থানীয় বাসিন্দারা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিত্তরঞ্জন হসপিটালে নিয়ে গেলে তার চিকিৎসা শুরু হয়। এখন তার অবস্থা আশঙ্কাজনক এবং মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

এত কিছু হয়ে যাওয়ার পরেও প্রশাসনের কোনো হেলদোল নেই। 

একজন ট্রান্সজেন্ডার নূর বেগম তিনি জানালেন, "প্রশাসনের দ্বারস্থ হয়েও অনেক কিছু করা হয়েছে কিন্তু প্রশাসন তাদেরকে কোনরকম সাহায্য করছে না।" তাই তিনি নিজেদের মধ্যে আলোচনার সময় একটি ভিডিওতে বলেছেন, 'আমি নিজে মাথায় বন্দুক দিয়ে গুলি করে সুইসাইড করে ওই অসাধু ট্রান্সজেন্ডারদের পুলিশ প্রশাসনের কাছে ধরিয়ে দিয়ে যাব'। সেই ভিডিও অসাধু ট্রান্সজেন্ডারদের হাতে আসতেই তারা তাকে হুমকি দেয় যে তাকে গুলি করে মেরে ফেলবে কিন্তু দোষটা তার নিজের ঘাড়েই পড়বে, কেননা সে বলেছে সুইসাইড করবে।

ওই অসাধু ট্রান্সজেন্ডারদের হুমকির জন্য আতঙ্কে এলাকায় কাজে বেরোতে পারছেন না তারা।

সরকার এবং প্রশাসনের কাছে তারা বিনীত নিবেদন করেছে ওই অসাধু ট্রান্সজেন্ডারদের যেন শাস্তি হয়।

রিপোর্ট : জয় গুহ

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages