রাজনৈতিক নেতাদের রেড না করে বাজারে ইডি, সিবিআই পাঠিয়ে মূল্য নিয়ন্ত্রণ করুক কেন্দ্র : মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজনৈতিক নেতাদের রেড না করে বাজারে ইডি, সিবিআই পাঠিয়ে মূল্য নিয়ন্ত্রণ করুক কেন্দ্র : মমতা

Share This

রাজনৈতিক নেতাদের রেড না করে বাজারে ইডি, সিবিআই পাঠিয়ে মূল্য নিয়ন্ত্রণ করুক কেন্দ্র : মমতা


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 07/04/2022 : "পেট্রোল ও ডিজেলের দাম বেড়েই চলেছে। কেন্দ্র কিছুই করছে না। উপরন্তু টোল ট্যাক্স বাড়িয়ে দিয়েছে। ভোটের আগে আমরা যা কিছু কথা দিয়েছি তা তিন মাসের মধ্যে করে দিয়েছি। মানুষের কষ্টকে অনুভব করে কোথায় জিনিসের দাম কমানোর ব্যব্স্থা হবে তা না করে 5 রাজ্যে ভোট মিটতেই জ্বালানীর দাম দফায় দফায় বাড়িয়ে চলেছে" বলে কেন্দ্র সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে মূল্যবৃদ্ধি নিয়ে তিনি একটি প্রশাসনিক বৈঠক করেন এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেন। 

মমতা এদিন বলেন, "রাজ্যের টাস্কফোর্স এবার বাজারে কড়া নজরদারি চালাবে। বাজারে 'সুফলবাংলা' খোলা রয়েছে। আগামী দিনেও থাকবে। মাছ আমরা নিজেরাই চাষ করি। দুধের ক্ষেত্রেও আত্মনির্ভরতা বেড়েছে। ডিমের উত্পাদনও বেড়েছে। সুফল বাংলায় আমরা সাবসিডি দিই। 332টি সুফল বাংলা আউটলেট রয়েছে, আরও বাড়াতে হবে। অন্তত 500 করতে হবে। সকালে সব্জি, বিকেলে ফল নিয়ে দাঁড়াবে গাড়ি। বিকেলে কলা, খেজুর, পাকা পেঁপে, আঙুর, সুন্দরবনের তরমুজ কম দামে পাওয়া যাবে। পাওয়া যাবে ছোলাও। রমজান মাসে ফলের দাম নিয়ন্ত্রণে রাখতেই হবে।"

মুখ্যমন্ত্রী বলেন, "আমি কেন্দ্রের কাছে জানাতে চাই - 

1, বাড়তি টোল ট্যাক্স নেওয়া বন্ধ করতে হবে। 

2, মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করতে হবে। 

3, জ্বালানীর দাম কমাতে হবে।"

মমতা এদিন আরও বলেন, "এসেন্সিয়াল কমোডিটির গাড়ি নো এন্ট্রিতে আটকাবে না। রাজ্যে মৎস্য চাষের আত্ম নির্ভরতা বেড়েছে। মুরগী ও ডিম উত্পাদনও বেড়েছে। সুফল বাংলাতেও এবার মাছ (বড় কাতলা ছাড়া), মুরগী, ডিম পাওয়া যাবে। 'বাংলার ডেয়ারি' থেকে দুধ ও দুগ্ধজাত পণ্য পাওয়া যাবে। এই বিষয়গুলি মানুষকে জানাতে হবে। সকালে এফএম রেডিওতে বিজ্ঞাপন দিতে হবে।"

কৃষকদের জন্যে গেদে অঞ্চলের ট্রেন গত সপ্তাহ থেকে কেন্দ্র সরকার বন্ধ করে দিয়েছে। অথচ ভেনডারে 200 কিলোমিটারের বেশি যাওয়ার টিকিট দিচ্ছে না। প্রত্যেক পণ্যের জন্যে চার জন মানুষকে টিকিট নিতে হচ্ছে। যার ফলে পণ্যের ট্র্যানসপোর্ট মূল্য বেড়ে যাচ্ছে। এই অভিযোগ পেয়ে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্র সরকারকের বিরুদ্ধে তোপ দেগে আজ মমতা বলেন, "কেন্দ্রের উচিত বাজারে সিবিআই বা ইডি পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা, তা না করে রাজনৈতিক ব্যক্তিদের ওপর ওরা আক্রমণ চালাতে চাইছে।"

এদিন রাজ্যে দুটি ওষুধ ল্যাবরেটরি বানানোর সিদ্ধান্তও নেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি রাজভবনে চলে যান। সেখানে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সাথে বৈঠকে অংশ নেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages