আজ একই দিনে হোলি আর সবে বরাত পালনে মেতে উঠেছে গোটা দেশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ একই দিনে হোলি আর সবে বরাত পালনে মেতে উঠেছে গোটা দেশ

Share This

আজ একই দিনে হোলি আর সবে  বরাত পালনে মেতে উঠেছে গোটা দেশ
মথুরাতে হোলি উৎসব 


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৭/০৩/২০২২ :  গোটা দেশ আজ একই দিনে হোলি এবং সবে বরাত দুই উৎসব পালন করছে। ভারত আজ রীতিমত উৎসব মুখর হয়ে উঠেছে।

আজ শুক্রবার গোটা দেশের হিন্দু সম্প্রদায়ের মানুষ যেমন হোলি উৎসব পালন করছে, গোটা দেশকে আবিরে রাঙ্গিয়ে দিয়েছে। বসন্তোৎসবের  ছোঁয়া লেগেছে সর্বত্র, ঠিক তেমনই  আজ গোটা দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ পালন করছে সবে বরাত উৎসব। একই দিনে দেশের বিভিন্ন জায়গায় সম্প্রীতি আর সৌহার্দ্যের এই সুন্দর ছবি ধরা পড়েছে। দেশের সংখ্যালঘু দপ্তরের মন্ত্রী মুক্তার আব্বাস নকভি বলেছেন, "এটাই হল ভারতবর্ষের প্রকৃত সৌন্দর্য্য। এটাই এক ভারত, শ্রেষ্ঠ ভারত। আমরা একসাথে সব উৎসব পালন করি, আর এটাই আমাদের দেশের সৌন্দর্য্য।"

সবে  বরাত মুবারক 

শুধু ভারত বলেই নয়, এই দুই উৎসব পালিত হচ্ছে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, আজারবাইজান, উজবেকিস্তান, তাজাকিস্তান, কাজাখিস্তান, তুর্কমেনিস্তান এমনকি কিরঘিজস্তানেও। রঙের উৎসবে মেতেছে মধ্য এশীয় দেশগুলিও। আমাদের দেশের মধ্যে অত্যন্ত জনপ্রিয় এই হোলি উৎসব। আজ মথুরা শহর উত্তাল হয়ে উঠেছে আবির খেলায়। কাশ্মীরের শ্রীনগরে আজ হোলি উৎসব পালন করেছে সিআরপিএফ। রাজস্থানের জয়সলমীরে হোলিতে মেতে উঠেছেন বিএসএফ জওয়ানরা।আজ কাশ্মীর থেকে কন্যাকুমারী, ত্রিপুরা থেকে গুজরাট গোটা দেশ পালন করছে হোলি এবং সবে বরাত। আজ সবাই মিলেমিশে একাকার। 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages