শ্যামাপ্রসাদকে নিয়ে বই প্রকাশ করলেন রাজ্যপাল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শ্যামাপ্রসাদকে নিয়ে বই প্রকাশ করলেন রাজ্যপাল

Share This

শ্যামাপ্রসাদকে নিয়ে বই প্রকাশ করলেন রাজ্যপাল


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 08/03/2022 : পশ্চিমবঙ্গের রাজ্যপাল শ্রী জগদীপ ধনখড় আজ ছবিতে ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের  জীবনী – “দ্য ওয়ারিয়র ডেমোক্র্যাট” –এর কফি টেবিল বুক প্রকাশ করেছেন। অনুষ্ঠানে কলকাতা ও বোম্বে হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি শ্রী চিত্ততোষ মুখোপাধ্যায়, মেঘালয় ও ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল শ্রী তথাগত রায় এবং ড. শ্যামাপ্রসাদ মুখার্জী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, ন্যাশনাল মনুমেন্ট অথরিটির চেয়ারম্যান, প্রাক্তন সাংসদ এবং বইটির সম্পাদক শ্রী তরুণ বিজয় উপস্থিত ছিলেন। 

এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে রাজ্যপাল বলেন, আধুনিক ভারতের চিন্তাবিদ ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ছিলেন একজন দূরদর্শী শিক্ষাবিদ। শ্রী তথাগত রায় বলেছেন, ড. মুখোপাধ্যায় ছিলেন একজন রাজনীতিবিদ ও দেশপ্রেমিক, যিনি তার সময়কালে  বিভিন্ন সরকারী বক্তব্যের বিরোধিতা করেছেন এবং ভারতের স্বাধীনতা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। তিনি আন্তর্জাতিক স্তরে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন বক্তারা জানান, শ্যামাপ্রসাদ ছিলেন জাতীয় ঐক্যের প্রতীক, যিনি “এক বিধান, এক নিশান, এক প্রধান” ভাবনায় বিশ্বাসী ছিলেন। তাঁর এই নীতির  মূল উদ্দেশ্য ছিল সংবিধানের ৩৭০ ধারার মধ্য দিয়ে জম্মু-কাশ্মীরকে যে বিশেষ মর্যাদা দেওয়া হয়েছে, তা প্রত্যাহার করা। ড. মুখোপাধ্যায়ের আদর্শ এখনও মানুষকে অনুপ্রাণিত করে এবং বর্তমান যুগেও সকলকে পথ দেখায়।  

অনুষ্ঠানে প্রকাশনা বিভাগের মহানির্দেশক শ্রীমতী মণিদীপা মুখোপাধ্যায়, তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পূর্বাঞ্চলীয় মহানির্দেশক শ্রী ভূপেন্দ্র কাইন্থোলা এবং বইটির অলঙ্কারক শ্রী শ্রেয়াংস বেইদ সহ অন্যান্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।  

“দ্য ওয়ারিয়র ডেমোক্র্যাট” শ্যামাপ্রসাদ মুখার্জী : 

ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জীবনী সম্বলিত বই “দ্য ওয়ারিয়র ডেমোক্র্যাট” সম্পাদনা করেছেন শ্রী তরুণ বিজয়। ৩০০ পাতার এই বইটিতে প্রায় ৪০০টি ছবি আছে। শ্রেয়াংস ইনোভেশন প্রাইভেট লিমিটেডকে ১০০ বছরের বিভিন্ন ছবি থেকে বাছাই করে এই বইয়ে ব্যবহারের দায়িত্ব দেওয়া হয়েছিল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages