ইউক্রেনে সেলিংএ মৃত ভারতীয় পড়ুয়া, শোকজ্ঞাপন কেন্দ্রের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইউক্রেনে সেলিংএ মৃত ভারতীয় পড়ুয়া, শোকজ্ঞাপন কেন্দ্রের

Share This

ইউক্রেনে সেলিংএ মৃত ভারতীয় পড়ুয়া, শোকজ্ঞাপন কেন্দ্রের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 01/03/2022 : উদ্ধার হওয়ার আগেই ইউক্রেনে সেলিংএর জেরে প্রাণ হারালেন এক ছাত্র। মৃত সেই ছাত্রের বাবার সাথে কথা বলে সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ সকালে ইউক্রেনের খারকিবে ব্যাপক সেলিং চলছিল। সেই সেলিংএর জেরেই মৃত্যূ হয় এক প্রবাসী ভারতীয় ছাত্রের।  প্রয়াত ঐ ভারতীয় ছাত্রের নাম নবীন শেখরাপ্পা। তিনি কর্নাটকের হাভেরি জেলার চালাগেরি গ্রামের বাসিন্দা। তিনি ইউক্রেনে পড়াশুনা করতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে।

কেন্দ্র সরকারের তরফ থেকে নবীনের পরিবারকে শোক জ্ঞাপন করা হয়েছে। গত কয়েকদিন ধরেই যুদ্ধ বিদ্ধস্ৎ ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করতে বিশেষ ব্যব্স্থা গ্রহণ করেছে ভারত সরকার। এর মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। রাশিয়ার প্রেসিডেনট ভ্লাদিমির পুতিন ছাড়াও ইউক্রেন সহ আশেপাশের দেশগুলির রাষ্ট্রনেতাদের সাথেও কথা বলেছেন, যাতে ইউক্রেন থেকে নিরাপদে ভারতীয়দের উড়িয়ে আনা সম্ভব হয়। শুধু তাই নয়, যিউক্র্নের আশেপাশের দেশগুলিতে পাঠানো হয়েছে হরদীপ ষীঙ্গ পুরি, জ্যতিরাদিত্য সিন্ধিয়া, কিরেন রিজিজু, ভিকে সিং এর মত মন্ত্রী ও ব্যক্তিত্বকে। যাতে ইউক্রেন থেকে সে দেশের সীমান্ত পার করে আশেপাশের দেশগুলিতে আশ্রয় নেওয়া ভারতীয়দেরকে নিরাপদে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনা যায়। এই মিশনের নাম দেওয়া হয়েছে মিশন 'গঙ্গা'।  এই প্রকল্পে ইতিমধ্যেই অনেক পড়ুয়াকে ইউক্রেন বা তার আশেপাশের দেশগুলি থেকে নিরাপদে ভারতে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাকিদের ফিরিয়ে আনতেও দিবা রাত্রি কাজ করে চলেছে ভারত সরকার।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages