ব্রাজিলে মূক ও বধির অলিম্পিকে বাংলার শ্রীজিৎ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ব্রাজিলে মূক ও বধির অলিম্পিকে বাংলার শ্রীজিৎ
শ্রীজিৎ মজুমদার


আজ খবর (বাংলা), উত্তরপাড়া, হুগলী, 13/03/2022 : ব্রাজিলে মূক ও বধির অলিম্পিকে ভারতের হয়ে  প্রতিনিধিত্ব করার সুযোগ পেল বাংলার হুগলির উত্তরপাড়ার গর্বের ছেলে শ্রীজিৎ মজুমদার.....

আগামী ১লা মে থেকে ১৫ই মে ব্রাজিলে ডেফলিম্পিক্সে দেশের হয়ে টেবিল টেনিস খেলার সুযোগ পেয়েছেন হুগলির  উত্তরপাড়ার বাসিন্দা শ্রবণ প্রতিবন্ধী  শ্রীজিৎ মজুমদার।

SAI NATIONAL CENTRES OF EXCELLENCE-তে 24 তম বধির অলিম্পিক 2022-এর জন্য ওপেন ট্রায়ালে জাতীয় স্তরে দ্বিতীয় স্থান পেয়ে শ্রীজিৎ বাংলার মুখ উজ্জল করে। 

বর্তমানে ব্যাঙ্গালুরুতে বেসরকারি সংস্থা টিসিএস-এ কর্মরত শ্রীজিৎ আগামী ১ থেকে ১৫ মে ব্রাজিলে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। অফিসের সাথে সাথে টেবিল টেনিস খেলা সমান ভাবে চালিয়ে গেছেন। নবম শ্রেণীতে পড়াকালীন শ্রীজিৎ তার বাবাকে হারায়, তার পর থেকে তার মা সমাজে তাঁর ছেলেকে প্রতিষ্ঠিত করতে কঠিন লড়াইয়ের সম্মুখীন হয়।


সেই লড়াই চালিয়ে নিয়ে যেতে শ্রীজিৎ এর মা জানান প্রতি পদে বাধার সম্মুখীন হতে হয়েছে,কখনো স্কুলের পড়াশোনা,কখনো বা খেলাধূলার ক্ষেত্রে আবার কখনও উচ্চ শিক্ষার ক্ষেত্রেও।

কিন্তু এত প্রতিকূলতা আসা সত্ত্বেও শ্রীজিৎ এর মা সেই লড়াই সমান ভাবে চালিয়ে নিয়ে গেছেন বলা বাহুল্য আজও চালিয়ে নিয়ে যাচ্ছেন।

শ্রীজিতের মা সুজাতা মজুমদার জানান,এখনো পর্যন্ত সরকারি স্তরে ও প্রশাসনিক স্তরে কোনো রকমের সহযোগীতা পাননি।তিনি চান তার পুত্র দেশের হয়ে পদক আনবে এবং দেশের মুখ উজ্বল করবে। তিনি আরো জানান, '৫ বছর বয়স থেকে ডাক্তারের পরামর্শ নিয়ে তাকে টেবিল টেনিস খেলায় ভর্তি করি। প্রথমে ক্রিয়া প্রশিক্ষক পার্থ প্রতিম দত্ত, তারপর প্রদীপ সামন্ত, অভিজিৎ রায়চৌধুরী এবং আশিস্ ধরের কাছে প্রশিক্ষণ নিয়ে শ্রীজিৎ আজ এই সাফল্য পেয়েছে।'

এর আগে রাজ্য ও জাতীয় পর্যায়ে যোগ্যতার পরিচয় দিয়েছে শ্রীজিৎ। তবু আজ পর্যন্ত রাজ্য বা পৌরসভা থেকে কোনো সংবর্ধনা  দেওয়া হয়নি শ্রীজিৎকে এই আক্ষেপ রয়েই গেছে শ্রীজিতের মায়ের।

যদিও শ্রীজিতের মা জানান,রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এর সঙ্গে তিনি দেখা করেছেন এবং তিনি শ্রীজিৎকে সরকারিভাবে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন আগামীদিনে।

এই বিষয় শ্রীজিতের মা জানান,সমাজে বিশেষভাবে চাহিদা সম্পন্ন ছেলে মেয়েদের প্রতি আরও মানবিক দৃষ্টিভঙ্গি ও সরকারি স্তরে একটু উৎসাহ পারে আগামীদিনে এই ধরণের ছেলে মেয়েদের আরও উন্নতির শিখরে পৌঁছে দিতে পারে ।

রিপোর্ট : রাকেশ চক্রবর্তী 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages