বাইক বেচে ঘোড়ায় চেপে যাতায়াত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাইক বেচে ঘোড়ায় চেপে যাতায়াত

Share This

বাইক বেচে ঘোড়ায় চেপে যাতায়াত
শেখ ইউসুফ ও তাঁর ঘোড়া জিগর (ছবি : ANI)


আজ খবর (বাংলা), ঔরঙ্গাবাদ, মহারাষ্ট্র, 15/03/2022 :  তেলের দাম অনেক ! তাই নিত্যদিন কর্মস্থলে যাতায়াত করতে নিজের বাইক বিক্রি করে ঘোড়া কিনে নিলেন মহরাষ্ট্রের এক যুবক। 

ঔরঙ্গাবাদের যুবক শেখ ইউসুফ ঔরঙ্গাবাদের ওয়াই বি চবন অফ ফার্মেসি কলেজে কর্মরত। তাঁর একটি বাইক ছিল, যা নিয়েই তিনি শহরের সর্বত্র যাতায়াত করতেন। কর্মস্থলেও যেতেন। কিন্তু পেট্রোলের দাম এতটাই বেড়ে গিয়েছে যে তা ক্রমেই সাধ্যের বাইরে চলে যাচ্ছে। 

তাহলে কিভাবে যাতায়াত করা যায়? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই নিজের বাইক বিক্রি করে 40 হাজার টাকা দিয়ে একটি কালো রঙের ঘোড়া কিনে নিলেন ইউসুফ। এখন ঐ ঘোড়ায় চেপেই তিনি কর্মস্থল ও অন্যত্র যাতায়াত করছেন। শেখ ইউসুফ বলেন, "পেট্রোলের দাম অনেকটা বেড়ে গেছে, আরও বাড়বে। আমার বাইকটা বার বার বিগড়ে যাচ্ছিল।  এদিকে লক ডাউনের সময় পাবলিক যানবাহন কিছুই চলছিল না। তাই সাত পাঁচ ভেবে আমি একটা ঘোড়া কিনে নিয়েছি। আমার কালো ঘোড়ার নাম জিগর, ওর বয়স চার বছর। ও কাঠিয়াবাড়ি প্রজাতির ঘোড়া। আমি ল্যাবে কাজ করি। প্রত্যেক দিন অফিসে যাই ওর পিঠে চেপে। আমার বাড়ি থেকে কর্মস্থলের দুরত্ব 15 কিলোমিটার। আগের চেয়ে আমার খরচ কমেছে।"

সুতরাং বাইক বিক্রি করে মহানন্দে শেখ ইউসুফ ঘুরে বেড়াচ্ছেন ঘোড়ায় চেপে। এলাকার বাচ্ছাদের তিনি তাঁর ঘোড়ায় চড়তে দেন। ইউসুফ বলেন, "ঘোড়ায় চড়লে শরীর একেবারে ফিট থাকে।"

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages