পোষ্যকে ছেড়ে দেশে ফিরব না : ইউক্রেনে আটকে থাকা ভারতীয়ের আর্জি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পোষ্যকে ছেড়ে দেশে ফিরব না : ইউক্রেনে আটকে থাকা ভারতীয়ের আর্জি

Share This
পোষ্যকে ছেড়ে দেশে ফিরব না : ইউক্রেনে আটকে থাকা ভারতীয়ের আর্জি



আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৪/০৩/২০২২ :  যুদ্ধ বিদ্ধস্ত ইউক্রেন থেকে পালিয়ে কোনো ক্রমে হাঙ্গেরির বুদাপেস্টে  গিয়েছিল ভারতীয় ছাত্র ঋষভ  কৌশিক। সেখান থেকে ভারতের অপারেশন গঙ্গা  নিরাপদে ফিরে আসবে ভারতে, এমনটাই ঠিক ছিল. কিন্তু নিজের পোষ্যকে ছেড়ে  ভারতে ফিরতে আদৌ হয় নি ঋষভ। 
ভারতের ঋষভ কৌশিক ইউক্রেনের খারকিভ ন্যাশনাল ইউনিভার্সিটি অফ রেডিও ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এর আন্ডার গ্র্যাজুয়েট ছাত্র। ইউক্রেনে থাকতে থাকতেই তার বন্ধু  একটি কুকুর। তার নাম মালিবু। কুকুরটির সাথে ঋষভ একসাথেই থাকত। দুজনেই দুজনকে বড় ভালবাসে। এদিকে ক্রমেই ইউক্রেনের আকাশে  মিসাইলের হামলা বাড়তে থাকে। বাতাসে বাড়তে  থাকে বারুদের গন্ধ। ভারত এক এক করে  থাকা  করে নিয়ে ইউক্রেন থেকে।  ঋষভকেও ফিরতে হবে।  কিন্তু প্রিয় বন্ধুকে তো  ফেলে রেখে চলে যাওয়া যায়  না !
ঋষভ  ও মালিবু 


পোষ্য কুকুর মালিবুকে নিয়ে তাই ঋষভ নানান  দিয়ে  গিয়েছিল  হাঙ্গেরির বুদাপেস্টে। এখান  বিমান তুলে নিয়ে যাবে তাকে। এখানেই বেঁকে বসে ঋষভ।  সে স্পষ্ট  দেয়, মালিবুকে ছেড়ে সে  কিছুতেই দেশে ফিরবে না. মালিবুকে নিয়ে সে একটা ভিডিও  বার্তা দেয়, ঐ  ভিডিও ভাইরাল হয়ে যায়. ভারতে পশু সংগঠন 'পেটা'  (People For The Ethical Treatment Of Animals) এই ব্যাপারে ভারত সরকারের আবেদন জানালে একদিনের জন্যে অনুমতি প্রদান করে  বলে দেয়, যারা যারা কুকুর বা বেড়াল  নিয়ে দেশে ফিরতে চায়, তারা সেটা করতে পারে। ব্যাস,  মালিবুকে নিয়ে বিমানে করে বসে ঋষভ।  আজ ভোরবেলায়  ইন্দিরা গান্ধী ন্যাশনাল এয়ারপোর্টের মাটি স্পর্শ করেছে ঋষভদের বিমান। মালিবুও পৌঁছে গিয়েছে ভারতে। তাদেরকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক।
ইউক্রেনে আটকে   জন্যে ভারত সরকার অপারেশন গঙ্গা নামে  নিয়েছে। সেখানে বায়ু সি ১৭ বিমান  ইউক্রেন   করে নিয়ে  আটকে থাকা ভারতীয়দের।  আগামী দুদিনে আরও ৭৫০০ ভারতীয়দের  উদ্ধার করা যাবে বলে মনে করা হচ্ছে। তার মধ্যে আজ ৩৫০০ জন এবং আগামীকাল ৩৯০০ জনকে উদ্ধার করা পরিকল্পনা রয়েছে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages