খেতাব ধরে রাখতেই ভারত্তলোনের দল পাঠাচ্ছে রেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


খেতাব ধরে রাখতেই ভারত্তলোনের দল পাঠাচ্ছে রেল

Share This

খেতাব ধরে রাখতেই ভারত্তলোনের দল পাঠাচ্ছে রেল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 19/03/2022 : সিনিয়র জাতীয় পর্যায়ে পুরুষ ও মহিলাদের ভারোত্তলন প্রতিযোগিতা ২০২১-২২ ওড়িশার ভূবনেশ্বরে ১৯ থেকে ৩১ মার্চ পর্যন্ত আয়োজিত হবে। ভারতীয় রেলের ক্রীড়া বিভাগ রেল ক্রীড়া প্রসার পর্ষদ (আরএসপিবি) এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য একটি বড় দল পাঠাচ্ছে। 

ভারতীয় রেলের পুরুষ দল গত চার বছর ধরে লাগাতার এই প্রতিযোগিতায় জয়ের ধারা অব্যাহত রেখেছে। এমনকি, রেলের মহিলা ভারোত্তলক দল গত দু-বছর এই প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে। 

ভারতীয় রেল দেশে অন্যতম বৃহৎ একটি প্রতিষ্ঠান, যেখানে ক্রীড়াবিদদের কর্মসংস্থানের সুযোগ মেলে। খেলাধূলার প্রসারে রেল ক্রীড়া প্রসার পর্ষদ বিশ্বমানের প্রশিক্ষণ ও সুযোগ-সুবিধা দেওয়ার জন্য রেলের ক্রীড়াবিদদের পাশাপাশি অন্যান্য ক্ষেত্র থেকেও ক্রীড়াবিদদের জন্য প্রয়োজনীয় ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলে। ভারতীয় রেলে প্রায় ১০ হাজার কর্মচারী রয়েছেন, যারা খেলাধূলার সঙ্গে যুক্ত। এদের মধ্যে তিন হাজার কর্মী সক্রিয় ভাবে খেলাধূলায় অংশ নিয়ে থাকেন। সংখ্যাতত্ত্বের বিচারে পুরুষ ও মহিলা ক্রীড়াবিদদের সর্ববৃহৎ নিয়োগকর্তা ভারতীয় রেল। 
 
উল্লেখ করা প্রয়োজন, ভারতীয় রেলের ক্রীড়াবিদরা বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশকে গর্বিত করেছেন। কমনওয়েল্থ গেমস থেকে শুরু করে এশিয়ান গেমস অথবা অলিম্পিক ক্রীড়া প্রতিযোগিতায় ভারতীয় রেলের ক্রীড়াবিদরা উল্লেখযোগ্য সাফল্যের নজির রেখে দেশকে গর্বিত করেছেন। 
 
ভারতীয় রেল এস মীরাবাঈ চানুর মত বহু বিখ্যাত ভারোত্তলকের সাফল্যের পেছনে অবদান রেখেছে। অলিম্পিকে প্রথম ভারতীয় মহিলা ভারোত্তলক হিসেবে রেলের ক্রীড়াবিদ এস মীরাবাঈ চানু ২০২০-র টোকিও অলিম্পিক থেকে রৌপ্য পদক জয় করেছেন। এছাড়াও রেলের অন্যান্য বিখ্যাত ভারোত্তলকদের মধ্যে রয়েছেন অর্জুন পুরস্কার জয়ী সতীশ শিবলিঙ্গম, রেনু বালা, সঞ্চিতা চানু প্রমুখ। 
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages