আচমকা প্রয়াত শ্যেন ওয়ার্ন, বিশ্ব ক্রিকেটে শোকের ছাওয়া - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আচমকা প্রয়াত শ্যেন ওয়ার্ন, বিশ্ব ক্রিকেটে শোকের ছাওয়া

Share This

আচমকা প্রয়াত শ্যেন ওয়ার্ন, বিশ্ব ক্রিকেটে শোকের ছাওয়া


আজ খবর (বাংলা), সিডনি, অস্ট্রেলিয়া, ০৪/০৩/২০২২ : আচমকা প্রয়াত হলেন ঘূর্ণি বলের বাদশা অস্ট্রেলীয় ক্রিকেটার শ্যেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার এই লিজেন্ড ক্রিকেটারের বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। 

শুধুমাত্র অস্ট্রেলিয়াতেই নয়, গোটা ক্রিকেট বিশ্বে শ্যেন  ওয়ার্ন ছিলেন বল হাতে জাদুকর। বিশ্বের শ্রেষ্ঠ ক্রিকেটারদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। ক্রিকেটার হিসেবে তাঁর জনপ্রিয়তা ছিল ভুবনজুড়ে। টেস্ট ক্রিকেটে  উইকেট তুলে নেওয়ার কৃতিত্বে বিশ্বের মধ্যে শ্যেন ছিলেন দ্বিতীয় শ্রেষ্ঠ বোলার। তিনি ১৪৫টি টেস্ট ম্যাচ এবং ১৯৪টি ওয়ানডে ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেছেন তাঁর ক্রিকেট জীবনে।  তাঁর ক্রিকেট  জীবন শুরু হয়েছিল ১৯৯২ সালে এবং তিনি ২০০৭ সালে ক্রিকেট থেকে  বিদায় নিয়েছিলেন। আর এই সময়কালে ওয়ার্ন মোট ১০০১টি উইকেট নিয়েছিলেন।


শ্যেন  ওয়ার্নের ম্যানেজমেন্ট কোম্পানী তাঁর মৃত্যুর বিষয়টি সুনিশ্চিত করে জানিয়ে বলেছে যে, শ্যেন থাইল্যান্ডের কোহ  সামুই নামে একটি জায়গায় একটা এপার্টমেন্ট ভাড়া করে ছিলেন। সেখানেই হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন শ্যেন ওয়ার্ন। তাঁকে অজ্ঞান অবস্থায় দেখতে পাওয়া যায়।  দ্রুত তাঁকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা করা যায় নি।  চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্যে এক সপ্তাহের মধ্যেই এল দুই খারাপ খবর।  গত সপ্তাহেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন আর এক অস্ট্রেলীয় ক্রিকেটার রড মার্শ, 'আয়রন গ্লাভস' বলে তাঁকে ডাকা হত।  তিনিও শুক্রবার প্রয়াত হয়েছেন। সেই প্রয়াণের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এসে গেল আরও এক লিজেন্ড ক্রিকেটারের প্রয়ানের সংবাদ। শ্যেন ওয়ার্নের মৃত্যুতে শোকের ছাওয়া নেমে এসেছে বিশ্ব ক্রিকেট মহলে। এখনও  পর্যন্ত ভারতীয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর, রোহিত শর্মা এবং বিরাট কোহলি শ্যেনের  মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages