উত্তরপ্রদেশে ফের গেরুয়া ঝড় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তরপ্রদেশে ফের গেরুয়া ঝড়

Share This

 

উত্তরপ্রদেশে ফের গেরুয়া ঝড়

আজ খবর (বাংলা), লখনৌ, উত্তরপ্রদেশ, ১০/০৩/২০২২ : উত্তরপ্রদেশে ম্যাজিক ফিগারে পৌঁছে গেল বিজেপি। উত্তরপ্রদেশে মোট আসন ৪০৪, ম্যাজিক ফিগার ২০২, এখনও পর্যন্ত গণনা যতটা এগিয়েছে, তাতে বিজেপি ২৬৫ আসনে জয়ী হয়েছে বা এগিয়ে রয়েছে। গোটা উত্তরপ্রদেশ জুড়েই হোলির আগে গেরুয়া আবিরের হোলি উৎসব শুরু হয়ে গিয়েছে।

ভোটের আগে প্রচারে ঝড় তুলে বিজেপি একক সংখ্যা গরিষ্ঠতা দাবী করে ছিল উত্তরপ্রদেশে। বলা হয়েছিল ফের একবার যোগী সরকার। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ছিলেন যথেষ্ট আত্মবিশ্বাসী। আজ গণনা যতটা এগোচ্ছে, ততটাই বিজেপির জয়ী হওয়ার দাবীকে জোরালো করছে। উল্টোদিকে সমাজবাদী পার্টির দাবী ছিল গতবারের চিত্রটা এবার বদলে যাবে। অখিলেশ যাদবের হয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দু'বার প্রচারে ছুটে গিয়েছিলেন উত্তরপ্রদেশে। কিন্তু যেটা দেখা যাচ্ছে, সমাজবাদী পার্টির শেষ রক্ষা এবার হল না।  

এখনো পর্যন্ত গণনা অনুযায়ী উত্তরপ্রদেশে ৪০৪ টি আসনের মধ্যে ২৬৫টি আসনে জয়ী হয়েছে বা এগিয়ে রয়েছে বিজেপি। সমাজবাদী পার্টি জয়ী হয়েছে বা এগিয়ে রয়েছে ১২৮ টি আসনে। বহুজন সমাজবাদী পার্টি জয়ী/ এগিয়ে রয়েছে ৪টি আসনে, কংগ্রেস ৩টি আসনে এবং অন্যান্যরা ৩টি আসনে।  অর্থাৎ ইতিমধ্যেই ম্যাজিক ফিগার ২০২ আসন ছুঁয়ে ফেলছে বিজেপি। তাই উত্তরপ্রদেশে ফের একবার যোগী আদিত্যনাথের নেতৃত্বে বিজেপি সরকার গঠন হতে চলেছে।

রিপোর্ট : নিজস্ব  প্রতিবেদন 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages