লোকসভা ও বিধানসভা উপনির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লোকসভা ও বিধানসভা উপনির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হল

Share This

লোকসভা ও বিধানসভা উপনির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 13/03/2022 : নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র, ছত্তিশগড়ের খৈরাগড় বিধানসভা কেন্দ্র, বিহারের বোচাহান (তপশিলী জাতির জন্য সংরক্ষিত) বিধানসভা কেন্দ্র এবং মহারাষ্ট্রের কোলাপুর উত্তর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের নির্ঘন্ট ঘোষণা করেছে।

১৭ই মার্চ বৃহস্পতিবার নির্বাচন সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৪শে মার্চ। পরের দিন শুক্রবার অর্থাৎ ২৫শে মার্চ মনোনয়নপত্রগুলি পরীক্ষা করে দেখা হবে। ২৮শে মার্চ সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ১২ই এপ্রিল মঙ্গলবার এই কেন্দ্রগুলিতে ভোটগ্রহণ করা হবে। ভোট গণনা শনিবার ১৬ই এপ্রিল। ১৮ই এপ্রিল সোমবারের মধ্যে পুরো নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

২০২২ এর পয়লা জানুয়ারী প্রকাশিত ভোটার তালিকাটি  ভোট নেওয়ার ক্ষেত্রে বিবেচিত  হবে। কমিশন সিদ্ধান্ত নিয়েছে, প্রতিটি বুধে ইভিএম এবং ভিভিপ্যাটের ব্যবস্থা করা হবে। এর জন্য যথেষ্ট পরিমাণ বৈদ্যুতিন ভোটগ্রহণ যন্ত্র ও ভিভিপ্যাটের ব্যবস্থা করা হয়েছে।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages