কাশ্মীর পুলিশের জওয়ানরা দেশকে গর্বিত করেছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীর পুলিশের জওয়ানরা দেশকে গর্বিত করেছে

Share This

কাশ্মীর পুলিশের জওয়ানরা দেশকে গর্বিত করেছে


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, 19/03/2022 : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের নিরাপত্তাকর্মীদের কল্যাণে অঙ্গীকারবদ্ধ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী শ্রী অমিত শাহ  জঙ্গি হানায় জম্মু-কাশ্মীর পুলিশের চার শহীদ জওয়ানের নিকটাত্মীয় হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিলেন। 

জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল শ্রী মনোজ সিনহা, কেন্দ্রীয় বিজ্ঞান, প্রযুক্তি ও ভূ-বিজ্ঞান মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ডাঃ জিতেন্দ্র সিং এবং জম্মু-কাশ্মীর পুলিশের মহানির্দেশক শ্রী দিলবাগ সিং জম্মুতে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সহানুভূতির সঙ্গে পরিস্থিতি বিবেচনা করে এদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়। শ্রী শাহ এরপর শহীদ নিরাপত্তাকর্মীদের নিকটাত্মীয়দের সঙ্গে মতবিনিময় করেন। তিনি বলেন, সারা দেশ জম্মু-কাশ্মীর পুলিশের সাহসী নিরাপত্তাকর্মীদের জন্য গর্বিত। কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী দু-দিনের সফরে কেন্দ্রশাসিত অঞ্চলে রয়েছেন।  


অমিত শাহ যাঁদের নিয়োগপত্র দিয়েছেন, তাঁরা হলেন : 
 
১. জম্মু জেলায় পঞ্চায়েত সচিব হিসেবে শ্রীমতী পূজা দেবীকে নিয়োগপত্র দেওয়া হয়েছে। তিনি জম্মু-কাশ্মীর এক্সিকিউটিভ পুলিশের সার্জেন্ট প্রয়াত রোহিত কুমারের স্ত্রী। শ্রী কুমার ২০১১-র জুন মাসে পুলিশের কাজে যোগ দেন। তিনি জঙ্গীবাদ বিরোধী বিভিন্ন অভিযানে অংশগ্রহণ করতেন। ২০১৭ সালের ৭ই জুলাই তিনি তাঁর সহসিকতার জন্য কনস্টেবল থেকে সার্জেন্ট হন। ১২ জানুয়ারি কুলগাঁও জেলার সেপোরা পরিওয়ান গ্রামে জঙ্গীরা লুকিয়ে রয়েছে, এই সংক্রান্ত নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পুলিশ ও সেনাবাহিনী ওই অঞ্চলে যৌথ তল্লাশি শুরু করে। সাধারণ নাগরিকদের যখন নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সময় জঙ্গীরা নিরাপত্তা কর্মীদের ওপর গুলি চালাতে শুরু করে। গুলি চালনার ফলে তিন সেনা জওয়ান এবং সার্জেন্ট রোহিত কুমার আহত হন। পরে, হাসপাতালে শ্রী কুমারের মৃত্যু হয়। সেই অভিযানে কুখ্যাত পাকিস্তানী জঙ্গী বাবরও মারা পড়ে।     
 
২. শিল্প ও বাণিজ্য দপ্তরের আর্দালি ও চৌকিদার হিসেবে শ্রীমতী ইফরা ইয়াকুবকে নিয়োগপত্র দেওয়া হয়েছে। তিনি মহম্মদ ইয়াকুব শাহর নিকটাত্মীয়। মহম্মদ ইয়াকুব শাহ ১৯৯২-এর ফেব্রুয়ারি মাসে জম্মু-কাশ্মীর সশস্ত্র পুলিশ বাহিনীর কনস্টেবল পদে যোগ দেন। ২০১৪-র ১৩ই আগস্ট  অনন্তনাগগামী পুলিশের গাড়িতে  একদল জঙ্গী হামলা চালায়। ওই গাড়িতে মহম্মদ ইয়াকুব শাহও ছিলেন।  পুলওয়ামা জেলার গালেন্দার পাম্পোরে জঙ্গীদের সঙ্গে গুলির লড়াইয়ে শ্রী শাহ শহীদ হন। সেই সময় তিনি রেখে যান তাঁর বৃদ্ধ বাবা-মা, স্ত্রী ও নাবালক পুত্র  এবং কন্যাকে । 
 
৩. জম্মু-কাশ্মীর পুলিশে ফলোয়ার পদে শ্রী আবিদ বসিরকে নিয়োগপত্র দেওয়া হয়েছে। তিনি প্রয়াত কনস্টেবল বসির আহমেদ শেখের পুত্র। কনস্টেবল বসির আহমেদ শেখ ১৯৯১ সালের জুলাই মাসে জম্মু-কাশ্মীর এক্সিকিউটিভ পুলিশের কনস্টেবল পদে যোগ দেন। শ্রীনগরে কর্মরত অবস্থায় তাঁর মৃত্যু হয়। ২০০০ সালের ২৯/৩০শে জানুয়ারির মধ্যরাতে গান্দারওয়ালে রবিতার সেতুতে টহলরত পুলিশ বাহিনীর ওপর জঙ্গীরা হামলা চালায়। সেই ঘটনায় কনস্টেবল বসির আহমেদ শেখ শহীদ হন। রেখে যান তাঁর স্ত্রী ও নাবালক পুত্র এবং কন্যাকে। 
 
৪. জম্মু-কাশ্মীর পুলিশের ফলোয়ার হিসেবে শ্রী মহসীন মুস্তাককে নিয়োগপত্র দেওয়া হয়েছে। তিনি প্রয়াত মুস্তাক আহমেদের পুত্র। মুস্তাক আহমেদ ১৯৯০-এর মে মাসে জম্মু-কাশ্মীর পুলিশে যোগদান করেন। তিনি জম্মু-কাশ্মীর সশস্ত্র পুলিশ বাহিনীর অষ্টম ব্যাটেলিয়নে কর্মরত থাকার সময় ১৯৯৩ সালের ৯ই মে বান্দিপুরা জেলার কুনানে টহলরত বিএসএফ বাহিনীর সঙ্গে ছিলেন। সেই সময় জঙ্গীদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। ঘটনায় এক জঙ্গি মারা পড়লেও মুস্তাক আহমেদ  ওই গুলির লড়াইয়ে শহীদ হন। রেখে যান তাঁর বৃদ্ধ বাবা-মা এবং চার মাসের শিশুপুত্রকে। 
 
প্রসঙ্গতঃ ২০২১-এর অক্টোবরে জম্মু-কাশ্মীর সফরের সময় অমিত শাহ শ্রীনগরে শহীদ ইন্সপেক্টার পারভেজ আহমেদ দারের বাড়ি যান। ২০১৯-এ তিনি শহীদ ইন্সপেক্টার আর্শাদ খানের স্ত্রীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শান্তি স্থাপনের কাজে জম্মু-কাশ্মীর পুলিশের  ভূমিকার প্রশংসা করেন। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages