আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত নিজস্ব মহিমায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত নিজস্ব মহিমায়

Share This

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত নিজস্ব মহিমায়


আজ খবর (বাংলা), শিলিগুড়ি, দার্জিলিং, পশ্চিমবঙ্গ, 21/02/2022 : আজ 'আন্তর্জাতিক ভাষা  দিবসে' মাতৃভাষাকে স্মরণ করে শ্রদ্ধা জানালো গোটা বিশ্ব।

ভাষা আন্দোলনের জন্যে বাংলাদেশের যে সব মানুষের প্রাণ চলে গিয়েছিল, সেই সব মানুষের প্রতি শ্রদ্ধা জানাতে প্রতি বছর 21শে ফেব্রুয়ারি দিনটিকে আন্তর্জাতিক ভাষা দিবস হিসেবে পালন করা হয়। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিশেষ করে ঢাকায় চোখের জলে পালিত হয় শহীদ দিবস।

এদিন বাংলাদেশের মানুষ যেন মনে মনে নতুন সঙ্কল্প গ্রহণ করেন এবং নিজ মাতৃভাষা বাংলার প্রতি বিশেষ সন্মান প্রদর্শন করেন গর্বিত চিত্তে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে একটি টুইটবার্তায় লিখেছেন, "একুশ মানে মাথা না করা। রক্ত দিয়ে কেনা আমাদের বর্ণমালা। ভাষার মাস ফেব্রুয়ারিতে শকাল শহীদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।"


আজ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতেও পালিত হয়েছে ভাষা দিবস। আজ শকাল বাংলা ভাষাভাষিদের কাছে গৌরবজ্জ্বল একটি দিন। আজ শিলিগুড়ি পুর নিগমের উদ্যোগে বাঘা যতীন পার্কের শহীদ বেদী প্রাঙ্গনে আন্তার্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages