বিদেশীদের প্রতারণার বড় চক্রের পর্দা ফাঁস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিদেশীদের প্রতারণার বড় চক্রের পর্দা ফাঁস

Share This

বিদেশীদের প্রতারণার বড় চক্রের পর্দা ফাঁস


আজ খবর (বাংলা), বিধান নগর, কলকাতা, পশ্চিমবঙ্গ, 17/02/2022 : বড়সড় প্রতারণা চক্রের পর্দা ফাঁস। টেক সাপোর্টের নাম করে বিদেশি নাগরিকদের প্রতারণা। সল্টলেকের ভুয়ো কল সেন্টার থেকে গ্রেফতার ১৬। গ্রেফতার করলো বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। 

পুলিশ সূত্রে খবর, সল্টলেক সেক্টর ৫ এর বিপি ব্লকে একটি অফিসে ভুয়ো কল সেন্টার খুলে প্রতারণা চক্র চালাচ্ছিল এই চক্র। বিদেশি নাগরিকদের মাইক্রোসফটের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে ডিজিট্যাল টাকা বা ভার্চুয়াল মুদ্রায় লক্ষাধিক টাকা প্রতারণা করতো এরা। গতকাল গোপন সূত্রে খবর পেয়ে সেই অফিসে হানা দেয় এই চক্র। 

সেখান থেকে রাজীব ঝা, অভিষেক ভারতী সহ ১৬জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ওই অফিস থেকে ৩৬টি কম্পিউটার, ১টি হার্ড ডিস্ক, ১৬টি মোবাইল ফোন, ৪টি রাউটার, ২টি সুইচ পোর্ট, ৩৩টি ডেবিট কার্ড, ২টি প্যান কার্ড, ৫টি রাবার স্ট্যাম্প, ১টি সোয়াইপ মেশিন, ৮টি চেক বই, ৩টি রেজিষ্টার, ১টি আই ম্যাক, ১২ পেজের কাস্টমার ডেটা লিস্ট ও নগদ ১ লক্ষ ২৬ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। 


আজ অভিযুক্তদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই সংস্থার চারজন কর্ণধার দিবাকর ধারা, অরূপ তালুকদার, সম্রাট ঘোষ এবং সুরস্রী করের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

গ্রেফতার করা হয়েছে - ১) রাজীব ঝা (২৮) ২) অভিষেক ভারতী (২৩) ৩) নীলাদ্রি ব্যানার্জী (২৩) ৪) শেখ আজারুদ্দিন (৩০) ৫) বিকাশ শাহ (২৮) ৬) সুমন ঘোষ (৩০) ৭) অনিরুদ্ধ দাস (৩২) ৮) ওয়াসিম আলী (২৫) ৯) কৌশিক ঘোষাল (৩১) ১০) দীপায়ন চক্রবর্তী (৩১) ১১) আর্কজ্যতি দাস (৩১) ১২) সুমন চ্যাটার্জী (২৬) ১৩) সন্দীপন পাল (৩১) ১৪) দীপক গম্ভীর (২৮) ১৫) অনিন্দ্য রায় (৩১) ১৬) দিব্যেন্দু মল্লিক (৩৪)।

রিপোর্ট : মৌসুমী দেওয়ানজি

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages