ইউক্রেনকে আক্রমন করল রাশিয়া, তৃতীয় বিশ্বযুদ্ধের সূচনা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইউক্রেনকে আক্রমন করল রাশিয়া, তৃতীয় বিশ্বযুদ্ধের সূচনা

Share This

 

ইউক্রেনকে আক্রমন করল রাশিয়া, তৃতীয়  বিশ্বযুদ্ধের সূচনা

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/০২/২০২২ : যে আশঙ্কা করা হয়েছিল, সেই আশঙ্কাই সত্যি হল।  সমস্ত আপত্তি, বিরোধীতা অগ্রাহ্য করে ইউক্রেন আক্রমন করল রাশিয়া। এই মুহূর্তে তৃতীয় বিশ্বযুদ্ধের ডঙ্কা বেজে গেল। 

গত কয়েকদিন ধরেই মনে করা হচ্ছিল ইউক্রেনকে যে কোনো মুহূর্তে আক্রমন করতে পারে রাশিয়া। সেক্ষেত্রে বাণিজ্যিক ও অন্যান্য সবরকম বিরোধীতার হুমকি দেখানো হলেও রাশিয়া থেমে থাকল না।  রাশিয়া শেষ পর্যন্ত আক্রমন করে বসল ইউক্রেনকে। আজ ভোর ৬টা থেকেই ইউক্রেনের আকাশে শত শত রাশিয়ান প্যারা ট্রুপারকে নামতে দেখা গিয়েছে। ইউক্রেনের আকাশপথে বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু সেই নিষেধাজ্ঞাকে কার্যত উড়িয়ে দিয়ে প্রচুর সংখ্যক রাশিয়ান যুদ্ধ বিমানকে ইউক্রেনের আকাশে উড়ে আসতে দেখা যায়।  সেই বিমানগুলি থেকে শয়ে  শয়ে  রাশিয়ান প্যারাট্রুপার ইউক্রেনের আকাশ থেকে নামতে দেখা যায়।  যাতে করে মনে করা হচ্ছে প্রাথমিকভাবে রাশিয়া ইউক্রেনকে স্থলপথেই আক্রমন করতে চায়। 



রাশিয়ার এই আক্রমনের যোগ্য জবাব দিতে প্রস্তুত রয়েছে ইউক্রেন সেনাবাহিনীও। তৈরি রয়েছে ন্যাটো বাহিনীও। যে কোনো মুহূর্তে রাশিয়ান বাহিনীর ওপর প্রত্যাঘাত চালানো হতে পারে বলে মনে করা হচ্ছে। ইউক্রেন দাবী করেছে, তারা ইতিমধ্যেই যুদ্ধে নেমে পড়ে  প্রত্যাঘাত করতে শুরু করেছে।  রাশিয়ার পাঁচটি যুদ্ধবিমানকে ধ্বংস করে তারা মাটিতে নামিয়ে এনেছে। ইউক্রেনের বিভিন্ন জায়গায় গোলাগুলি এবং বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে। সব মিলিয়ে ভয়ঙ্কর পরিস্থিতি ইউক্রেনে। 

ইউক্রেনের খারকিবে মুহুর্মুহু গোলাবর্ষণ চলছে। একের পর এক বাড়িঘর ধ্বংস হয়েছে। ইউক্রেন জানিয়েছে এখনো পর্যন্ত তাদের দেশে ৭ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণ হয়েছে একটি গ্যাস স্টেশনেও। রাশিয়ার মিসাইল ইউক্রেনের বেশ কয়েকটি শহর  সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। তছনছ হয়েছে ইউক্রেনের ২৩টি প্রদেশ। ইউক্রেনের আকাশে ঘন ঘন চক্কর কাটছে রাশিয়ার যুদ্ধবিমান এবং হেলিকপ্টার। যত সময় যাচ্ছে, ততই রাশিয়া মিসাইল হানা বাড়িয়ে চলেছে ইউক্রেনের ওপর। 

এদিকে রাশিয়াকে পূর্ণ সমর্থন জানালো চীন।  চীনের তরফ থেকে প্রশ্ন তোলা হয়েছে, ইরাকে আমেরিকা কি করেছিল ? এই মুহূর্তে গোটা বিশ্ব দ্বিধা বিভক্ত। রাশিয়ার পাশে দাঁড়ালো চীন, ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে আমেরিকা সহ  ইউরোপের বেশ কিছু দেশ।  যা থেকে তৃতীয় বিশ্বযুদ্ধ অবশ্যম্ভাবী বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে আবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মস্কো সফর করছেন। তিনি বলেছেন রাশিয়ার "যুদ্ধ অত্যন্ত রোমাঞ্চকর"। তাঁর এই মন্তব্য ঘিরেও জল্পনা তৈরি হয়েছে। যুদ্ধের আবহে কেন তিনি রাশিয়া সফর করছেন, তা নিয়েও উঠেছে প্রশ্ন। 


এই মুহূর্তে ইউক্রেনের আকাশে ঝাঁকে ঝাঁকে ফাইটার বিমান ঘুরে বেড়াচ্ছে। বাতাসে বোমা আর বারুদের গন্ধ। শহরগুলি ধ্বংস্তুপে পরিণত হতে চলেছে। গোটা দুনিয়ার আপত্তি অগ্রাহ্য করেই ইউক্রেনে যুদ্ধ ঘোষণা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আর কিছুক্ষনের মধ্যে জবাব দেওয়া শুরু করবে আমেরিকার ন্যাটো এবং অন্যান্য বাহিনীগুলিও। সব মিলিয়ে পুরোপুরি যুদ্ধ পরিস্থিতি কৃষ্ণ সাগরের তীরে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages