সীমান্ত পার করতে গিয়ে ধৃত দালাল সহ ৪ বাংলাদেশী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সীমান্ত পার করতে গিয়ে ধৃত দালাল সহ ৪ বাংলাদেশী

Share This

সীমান্ত পার করতে গিয়ে ধৃত দালাল সহ ৪ বাংলাদেশী


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৮/০২/২০২২ : অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশ করতে আসা চার জন ধরা পড়ে গেল কর্তব্যরত বিএসএফ জওয়ানদের হাতে। ধরা পড়ল বেআইনিভাবে তাদের সীমান্ত পারাপার করিয়ে দেওয়া দালালও।  

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফের কলকাতা সেক্টরের ১১৮ নম্বর ব্যাটালিয়ানের আধিকারিকদের কাছে গোপন সূত্রে খবর আসে, বাংলাদেশ থেকে অবৈধভাবে অনুপ্রবেশের। সেইমত একটি অভিযান চালায় বিএসএফ। উত্তর ২৪ পরগনার বাংলাদেশ সীমান্তে পারগুমতি নামে একটি গ্রামের উকেতন নিকেতন নামের একটি ক্লাবের কাছে বিএসএফ জওয়ানদের নজরে আসে একটি বাইকে চাপিয়ে কয়েকজনকে বাংলাদেশ সীমান্ত পার করা হচ্ছে। তখনই  ঐ  দলটিকে ধরে ফেলে বিএসএফ।

দেখা যায় ঐ  দলে চার জন রয়েছে, যারা বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতের সীমান্তে প্রবেশ করেছে। ঐ  চারজনই বাংলাদেশী, তাদের নাম সুরমা খাতুন (১৯), নূর হাসান (৫), নুরুর জামাল (২৪) ও নাজিমা খাতুন (৫০). প্রত্যেকেই স্বীকার করে নিয়েছে যে তারা বাংলাদেশের বাসিন্দা। এক দালাল মাথাপিছু এক হাজার টাকা করে নিয়ে তাদের সীমান্ত পারাপার করিয়ে দিচ্ছিল একটি বাইকে করে।  এদের মধ্যে সুরমা খাতুন বছর দশেক আগেও তার বাবা মায়ের সাথে অবৈধভাবেই সীমান্ত পার করে বাংলাদেশ থেকে ভারতে এসেছিল। নাজিমা খাতুনও স্বীকার করেছে যে সে ১৩ বছর আগে একবার অবৈধভাবে এসেছিল ভারতে।

যে ছেলেটি বাইকে করে বাংলাদেশিদের পারাপার করাচ্ছিল, তার নাম মুজিবর, তাকেও আটক করা হয়েছে। একই রকম ঘটনায় আরও এক ভারতীয় দালালকেও আটক করেছে বিএসএফ। তার নাম জাকির হুসেন গাজী (২৪), সে উত্তর ২৪ পরগনার বাসিন্দা। ধৃত প্রত্যেককেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদেরকে হিঙ্গলগঞ্জ ও স্বরূপনগর  থানার হাতে তুলে দেওয়া হয়েছে। ভারত ও বাংলাদেশ সীমান্তে বিএসএফ অনেকটাই কঠোর পদক্ষেপ নিয়েছে, যাতে যে কোনো রকম চোরাচালান বন্ধ করা যায়.

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages