চলে গেলেন মহাভারতের 'ভীম' প্রবীণ কুমার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চলে গেলেন মহাভারতের 'ভীম' প্রবীণ কুমার

Share This

চলে গেলেন মহাভারতের 'ভীম' প্রবীণ কুমার


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৮/০২/২০২২ :  চলে গেলেন মহাভারত সিরিয়ালের ভীম চরিত্রের অভিনেতা প্রবীণ কুমার। ৭৪ বছর বয়সে আজ তিনি শেষ নিঃশ্বাস  ত্যাগ করেন। 

অভিনেতা প্রবীণ কুমারের পুরো নাম ছিল প্রবীণ কুমার সবটি। তিনি যেমন একজন ভাল অভিনেতা ছিলেন, তেমনই  তিনি ছিলেন একজন দক্ষ খেলোয়াড়ও।  তিনি হ্যামার থ্রো এবং ডিসকাস থ্রোতে পারদর্শী ছিলেন। এশিয়ান গেমসে তাঁর চারটি পদক রয়েছে, তার মধ্যে দুটি স্বর্ণ পদক। কমনওয়েলথ গেমসে রয়েছে রৌপ্য পদক।  তিনি দুবার অলিম্পিকেও অংশগ্রহণ করেছিলেন।

কর্মসূত্রে তিনি বিএসএফএ জওয়ান ছিলেন। দেশকে সেবা করেছেন দীর্ঘদিন। অভিনেতা হিসেবে প্রবীণ কুমার ৫০টিরও বেশি হিন্দি ছবিতে কাজ করেছেন। ১৯৮৮ সালে টেলিভিশনে বি আর চোপড়ার মহাভারত সিরিয়ালে দ্বিতীয় পাণ্ডব ভীমের  চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছিলেন প্রবীণ কুমার। 

এরপর নতুন জগতে পা রাখেন প্রবীণ কুমার। তিনি ২০১৩ সালে আম আদমি পার্টির হয়ে দিল্লী বিধানসভা ভোটে প্রার্থী হলেও হেরে গিয়েছিলেন। ২০১৪ সালে তিনি  ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছিলেন।  গতকাল রাত্রে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন, এবং আজ ৭৪ বছর বয়সে দিল্লীতে তিনি পরলোকে গমন করেন।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages