নিচু ক্লাসেরও দরজা খোলার ভাবনা রাজ্য সরকারের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নিচু ক্লাসেরও দরজা খোলার ভাবনা রাজ্য সরকারের

Share This

নিচু ক্লাসেরও দরজা খোলার ভাবনা রাজ্য সরকারের


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১০/০২/২০২২ :  স্কুলে উঁচু ক্লাসের পর এবার নিচু ক্লাসের দরজাও খুলে দেওয়ার জন্যে ভাবনা চিন্তা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নেতাজি ইনডোর স্টেডিয়ামে উদ্বাস্তুদের ত্রাণ ও পাট্টা  বিলি অনুষ্ঠানে এসে তেমন কথাই শোনালেন তিনি। 

রাজ্যে করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন স্কুল ও কলেজগুলি বন্ধ রাখা হয়েছিল। বন্ধ ছিল সব শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু পরিস্থিতি একটু বদলাতেই রাজ্যের স্কুলগুলির উঁচু ক্লাসের দরজা খুলে দেওয়া হয়েছিল গত ৩ তারিখে। খুলে দেওয়া হয়েছিল সব কলেজ, বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে। নিচু ক্লাসের পড়ুয়াদের জন্যে স্কুলের দরজা না খুললেও পাড়ায়  শিক্ষালয় প্রকল্পে অফলাইনে তাদের পড়াশুনা চালু করে দেওয়া হয়েছিল। এবার কিন্তু নিচু ক্লাসের পড়ুয়াদের এবং প্রাথমিকের পড়ুয়াদের স্কুলমুখী করে তোলার ইঙ্গিত মিলল মূখ্যমন্ত্রীর বক্তব্যে।

নেতাজি ইনডোর স্টেডিয়ামে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমরা চাইছি, ছোটরাও স্কুলে যাক।  কিন্তু করোনার আরও একটা ভ্যারিয়েন্ট আসতে চলেছে বলে শুনতে পাচ্ছি। বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছি। সব কিছু ঠিক থাকলে ছোটরাও যাতে স্কুলে গিয়ে পড়াশুনা করতে পারে সেই ব্যবস্থাই করা হবে।  সে ক্ষেত্রে স্কুলগুলোর সাথেও কথা বলে নিচ্ছি ৫০% উপস্থিতির মাধ্যমে রোটেশন পদ্ধতিতে পড়ুয়াদের স্কুলে পড়ানো যায় কি না সেটা দেখা হচ্ছে। তার মানে যারা সোমবার স্কুলে আসবে, তারা আর মঙ্গলবার আসবে না।  তারা ফের হয়ত বুধবার আসবে। যারা মঙ্গলবার আসবে তারা বুধবার আসবে না, হয়ত বৃহস্পতিবার আসবে। এভাবে করা যায় কিনা সেটা দেখছি।" কবে থেকে স্কুলগুলিতে নিচু ক্লাস ও প্রাথমিকের দরজা খুলবে তা অবশ্য স্পষ্ট করে কিছু বলেন নি মুখ্যমন্ত্রী।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages