লতা মঙ্গেশকরের জীবনাবসান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লতা মঙ্গেশকরের জীবনাবসান

Share This

লতা মঙ্গেশকরের জীবনাবসান


আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, 06/02/2022 : চলে গেলেন প্রখ্যাত সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকর। সরস্বতী পূজার বিসর্জনের দিন সকালেই এল রক্ত মাংসের সরস্বতী লতা মঙ্গেশকরের মৃত্যুর খবর। মাল্টি অর্গান ফেলিয়োর হয়ে আজ শকাল 8:12 মিনিটে জীবনাবসান হয় সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের। 

লতা মঙ্গেশকর জন্মেছিলেন 1929 সালের 28শে সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ইনদোর শহরে। 92 বছরের যাত্রা শেষ করে আজ লতা মঙ্গেশকর শেষ নিশ্বাস ট্যাগ করলেন। করোনা নিয়ে তিনি মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তাঁর নিমোনিয়া ধরা পড়ে। প্রথম থেকেই তাঁকে রাখা হয়েছিল হাসপাতালের আইসিইউতে। গতকাল শ্বাসকষ্ট হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে দিতে হয়েছিল। আজ শিল্পী প্রয়াত হলেন। 

লতা মঙ্গেশকর পদ্মভূষণ পেয়েছিলেন 1969 সালে, 1989 সালে পাঁ দাদাসাহেব ফালকে পুরস্কার, 1997 সালে পান মহারাষ্ট্র ভূষণ পুরস্কার, 1999 সালে পান পদ্ম বিভূষন সন্মান, 2001 সালে পেয়েছিলেন ভারত রত্ন এবং 2006 সালে পান লিজয়ন অফ অনার। লতা মঙ্গেশকর ভারতীয় সঙ্গীত জগতে নিজেই যেন একটি প্রতিষ্ঠান ছিলেন। হাজার হাজার গান তিনি গেছেন বিভিন্ন ভাষায়। বছরের পর বছর ভারতীয় সঙ্গীত জগত্কে সমৃদ্ধ করে গিয়েছেন। দেশকে গৌরবাহ্নিত করে গিয়েছেন। তাঁর গাওয়া গান মানুষ কোনোদিন ভুলতে পারবে না। তাঁর গাওয়া 'এয় মেরে বতন কে লোগোঁ' গানটি দেশাত্মবোধক গান হিসেবেই বেঁচে থাকবে। তবে শুধু এই গানটিই নয়, তাঁর অসংখ্য গান বিশ্বের কোটি কোটি অনুরাগীর মনে উজ্জ্বল হয়ে থাকবে চিরকাল। 

আজ লতা মঙ্গেশকরের প্রয়াণে শোক জ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোভিণ্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা 12 টা থেকে দুপুর 3টে পর্যন্ত মুম্বইয়ের প্রভুকুঞ্জে লতা মঙ্গেশকরের মরদেহ শায়িত থাকবে, তাঁকে শেষ শ্রদ্ধা জানানোর জন্যে। আজই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। তাঁর প্রয়াণে দুই দিনের শোকপালন করার কথা ঘোষনা করেছে কেন্দ্র সরকার।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages