আনিস হত্যার প্রতিবাদে কলেজ ষ্ট্রীট অবরোধ কংগ্রেস ছাত্র ইউনিয়নের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আনিস হত্যার প্রতিবাদে কলেজ ষ্ট্রীট অবরোধ কংগ্রেস ছাত্র ইউনিয়নের

Share This

আনিস হত্যার প্রতিবাদে কলেজ ষ্ট্রীট অবরোধ কংগ্রেস ছাত্র ইউনিয়নের


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 26/02/2022 : আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা আনিস খানের হত্যার প্রতিবাদে আজ কলকাতার কলেজ ষ্ট্রীট অবরোধ করে বিক্ষোভ দেখালো কংগ্রেসের ছাত্র ইউনিয়ন ।

আনিস খানের মৃত্যূ রহস্য উদ্ঘাটন করার জন্যে প্রথম থেকেই আনিসের পরিবার সিবিআই তদন্তের দাবী জানিয়ে আসছিল। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐ তদন্তের জন্যে রাজ্য পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকদের নিয়ে একটি স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম বা সিট তৈরি করে দিয়েছেন। এখনও পর্যন্ত সেই সিট আনিস খান কাণ্ডের তদন্ত করে চলেছে। 


ইতিমধ্যেই আমতা থানার দুই পুলিশ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালত জেল হেফাজতে পাঠালেও আজ ফের তাদের আদালতে পেশ করে নিজেদের হেফাজতে পেতে চাইছে সিট। শুধু তাই নয়, ঘটনার দিন রাতে আমতা থানায় যাঁরা যাঁরা ডিউটি করেছিলেন, তাঁদের প্রত্যেককেই ভবানী ভবনে ডেকে পাঠানো হয়েছে জিজ্ঞাসাবাদ করার জন্যে। ডেকে পাঠানো হয়েছে আমতা থানার অপসারিত ওসিকেও। কেননা ধৃত দুই পুলিশ কর্মী ইতিমধ্যেই সংবাদ মাধ্যমকে জানিয়েছিল, সেদিন রাতে ওসির নির্দেশেই তারা আনিস খানের বাড়িতে গিয়েছিল।

পুলিশ আমতা থানার অপসারিত ওসির কাছে জানতে চায়, তিনি ঠিক কি জানেন ? সেদিন তিনি কি নির্দেশ দিয়েছিলেন ?

ছাত্র নেতা আনিস খানের হত্যার প্রতিবাদে ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দলগুলিকে পথে নেমে বিক্ষোভ করতে দেখা গিয়েছে। এবার কংগ্রেসের ছাত্র ইউনিয়নও পথে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করল। আজ তারা কলেজ ষ্ট্রীট অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। তাদের বক্তব্য সিট নয়, তদন্তের স্বার্থে সিবিআই চাই। পুলিশ যেহেতু এই ঘটনার দোষী পক্ষ, তাই পুলিশকে দিয়ে তদন্ত করানো যাবে না। যতক্ষণ পর্যন্ত না অপরাধী ধরা পড়ছে ততক্ষণ পর্যন্ত কংগ্রেসের ছাত্র ইউনিয়ন প্রতিবাদ কর্মসূচী চালিয়ে যাবে। তারা অবিলম্বে রাজ্যের পুলিশ মন্ত্রীর পদত্যাগ দাবী করেছে।

রিপোর্ট : জয় গুহ

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages