রাশিয়া-ইউক্রেন যুদ্ধে অংশ নেবে না আমেরিকা : বাইডেন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাশিয়া-ইউক্রেন যুদ্ধে অংশ নেবে না আমেরিকা : বাইডেন

Share This

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে অংশ নেবে না আমেরিকা : বাইডেন


আজ খবর (বাংলা), ওয়াশিংটন ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র, 25/02/2022 : রাশিয়ার বিরুদ্ধে সেনা না পাঠানোর সিদ্ধান্ত নিলেও রাশিয়ার বিরুদ্ধে আর্থিক ও বানিজ্যিক প্রতিরোধের কথা ঘোষনা করে আপাতত যুদ্ধক্ষেত্রে সংঘাতের পথ এড়াল মার্কিন যুক্তরাষ্ট্র। 

কিছুক্ষণ আগেই (ভারতীয় সময় রাত্রি 12টা 15 মিনিট নাগাদ) আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রেসিডেনট জো বাইডেন রাশিয়া-ইউক্রেন সঙ্কট নিয়ে বিবৃতি দিলেন। বাইডেন বলেন, "যে আশঙ্কা করা হয়েছিল, তাই হয়েছে। আমি কিছুদিন ধরেই সতর্ক করছিলাম, আজ সেই আশঙ্কাকে সত্যি প্রমান করে রাশিয়া ইউক্রেনকে আক্রমণ করেছে। রাশিয়া সম্পূর্ণ তথ্য না জেনেই ধারণার বশবর্তী হয়ে ইউক্রেনকে আক্রমণ করে খুবই খারাপ একটা পদক্ষেপ গ্রহণ করেছে। এর ফল রাশিয়াকে ভুগতে হবে।"

বাইডেন এদিন বলেন, "রাশিয়া ও ইউক্রেনের এই সংঘাতে আমেরিকা রাশিয়ায় সেনা পাঠাবে না। তবে ইউক্রেনকে যত রকমভাবে সম্ভব সাহায্য করবে। কিন্তু আমেরিকা সরসরি যুদ্ধে অংশ গ্রহণ করবে না। ঐ অঞ্চলে আমেরিকার সেনা বাহিনী যেখানে যেখানে রয়েছে তাদেরকে সতর্ক থাকতে বলা হয়েছে। "

মার্কিন প্রেসিডেনট বলেন, "বিশ্বের বেশির ভাগ দেশ রাশিয়াকে সমর্থন করছে না। আমি জি7 দেশগুলির সাথেও বৈঠক করেছি। রাশিয়ার উচিত ছিল আরও সংযম দেখানো। কিন্তু তারা সেটা করেনি। আমেরিকা রাশিয়ার সাথে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে প্রতিবন্ধকতা লাগাচ্ছে। আমেরিকা এবং ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার সাথে ব্যবসা বানিজ্য করবে না। আমেরিকায় রাশিয়ার 4টি বড় ব্যাঙ্ক রয়েছে। এই ব্যাঙ্ক গুলি বন্ধ করে দেওয়া হবে। কোনো আর্থিক অনুদান আর রাশিয়া পাবে না। আমেরিকার সহযোগী দেশগুলিও এই প্রতিবন্ধকতা লাগু করবে।"

জো বাইডেন বলেন, "সম্ভবত রাশিয়া ও ইউক্রেনের এই সঙ্কট অনেকটা লম্বা সময় ধরে চলতে পারে। রাশিয়ার প্রেসিডেনট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আমার কথা বলার কোনো আগ্রহ নেই। কিছু দেশ রাশিয়াকে সমর্থং করতে পারে তবে সেই দেশগুলিকেও ফল ভোগ করতে হবে।" 

বাইডেনকে চীন সম্পর্কে  জিজ্ঞাসা করা হলে তিনি এই মুহুর্তে সেই প্রসঙ্গ এড়িয়ে যান। তাঁকে জিজ্ঞাসা করা হয় এই যুদ্ধ কি রাশিয়া ও ইউক্রেনের বাইরেও কোনো দেশে ছড়িয়ে পড়তে পারে ? বাইডেন বলেন এ ব্যাপারে তাঁর কোনো ধারনা নেই। বাইডেন গ্যাস কোম্পানীগুলিকে অনুরোধ করেছেন যাতে যুদ্ধের পরিস্থিতির সুযোগ নিয়ে তেল বা গ্যাসের দাম বাড়ানো না হয়।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages