মণিপুরের ভোটে এবার নির্দল প্রার্থী মেরি কমের স্বামীও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মণিপুরের ভোটে এবার নির্দল প্রার্থী মেরি কমের স্বামীও

Share This

মণিপুরের ভোটে এবার নির্দল প্রার্থী মেরি কমের স্বামীও
কে অনকোলার (মেরি কমের স্বামী)


আজ খবর (বাংলা), ইমফল, মনিপুর, 23/02/2022 : অলিম্পিকজয়ী বক্সার মেরি কমকে দেশ তথা আন্তর্জাতিক ক্রীড়া দুনিয়ায় সকলেই চেনে। ইতিমধ্যেই মেরি কম রাজ্যসভার সাংসদ হিসেবেও কাজ করছেন। এবার রাজনীতিতে পা রাখলেন মেরি কমের স্বামী কে অনকোলার। মণিপুরের আসন্ন বিধানসভা নির্বাচনে অনকোলার সাইকোট বিধানসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করছেন। 

সাইকোটের যে রাস্তা মেরি কমের বাড়ির দিকে চলে গিয়েছে তার সর্বত্রই অনকোলারের সমর্থনে প্রচুর ব্যানার, পোস্টার লাগানো হয়েছে। নির্দল প্রার্থী অনকোলারের নির্বাচনী প্রতীক মশাল। হঠাৎ করেই অনকোলার কেন রাজনীতিতে এলেন তার ব্যাখ্যাও গ্রামবাসীরা দিয়েছেন। অ্যাসোং লং নামে এক প্রবীণ গ্রামবাসী জানিয়েছেন, "পাহাড় আজও অনেক পিছিয়ে আছে। তাই পাহাড়ের উন্নয়ন করা দরকার। সাইকোর্ট এলাকাকে মেরি কমের এলাকা বলে সকলেই চেনে। মেরি সাংসদ হওয়ার পর এলাকার উন্নয়ন হয়েছে, এটা ঠিক। তবে আরও উন্নয়ন দরকার। কারণ পাহাড় এখনও অনেক পিছিয়ে। সে কারণেই আমরা অনকোলারকে নির্বাচনে লড়াই করার অনুরোধ করি।"

স্বামী ও সন্তানের সাথে মেরি কম

মিতাং লিং নামে আর এক গ্রামবাসী জানিয়েছেন, "মেরি জিতলে তাঁদের সকলেরই খুব আনন্দ হয়। আবার হারলে তাঁরা দুঃখ পান। তাঁরা চান অনকোলার নির্বাচনে জিতুন। কারণ এই এলাকা মেরি ও তাঁর স্বামীর জন্য গর্বিত। মেরির উন্নতির পেছনে অনকোলারের অবদান অনস্বীকার্য।"

ক্রিস্টিনা নিংবয় নামে মেরি কমের এক প্রতিবেশী বললেন, "আমাদের এলাকার কোনও উন্নয়ন হয়নি। এখানে কংগ্রেস বিধায়ককে ভোট ছাড়া আমরা কখনও চোখে দেখতে পাই না। সে কারণেই আমরা অনকোলারকে নির্বাচনে দাঁড় করানোর সিদ্ধান্ত নিয়েছি"। অনকোলার জানিয়েছেন, "আমি মনে করি ভারতীয় রাজনীতিতে আরও সংস্কার প্রয়োজন। মানুষের জন্য কাজ করা দরকার। মানুষের জন্য কাজ করতেই আমি নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছি।" 

উল্লেখ্য, বর্তমানে সাইকোট কেন্দ্রের বিধায়ক কংগ্রেসের টি এন হাকোইপ।

রিপোর্ট : শ্রেয়া বসু

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages