হিজাব বিতর্ক এবার সুপ্রীম কোর্টে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হিজাব বিতর্ক এবার সুপ্রীম কোর্টে

Share This

হিজাব বিতর্ক এবার সুপ্রীম কোর্টে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 11/02/2022 : হিজাব বিতর্ক এবার পৌঁছালো সুপ্রীম কোর্টে। গতকাল কর্নাটক হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আজ সুপ্রীম কোর্টে আবেদন জানানো হয়েছে এই স্পর্শকাতর বিষয়টি নিয়ে। 

কর্নাটকের একটি কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব পড়ে আসা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল। এই বিতর্কের সমর্থন এবং বিরধীতা দুইই চলছে সোশ্যাল মিডিয়ায়। দ্বিধা বিভক্ত সাধারন মানুষও। শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মীয় রীতি মেনে পোশাক পড়া উচিত কিনা তাই নিয়েই বিতর্কের দানা বেঁধেছে। যা কিনা বর্তমানে গড়িয়েছে আদালত পর্যন্ত।

ভারতীয় সংবিধান অনুযায়ী ধর্মনিরপেক্ষ একটি দেশে শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মীয় রীতি মেনে পোশাক পড়া যায় কি না তা নিয়ে দ্রুত সিদ্ধান্তে আসতে চাইছে আদালতও। যদিও গতকাল কর্নাটক হাইকোর্টের তরফ থেকে জানানো হয়েছিল যতদিন না এই বিষয়ে আদালত কোনো স্থির সিদ্ধান্তে আসতে পারছে, ততদিন শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পড়ে না আসাই ভাল। কিন্তু মুসলিম মহিলাদের হিজাব ব্যবহার করার অধিকারও রয়েছে। ঐ কলেজে আগামী 15 তারিখে প্র্যাকটিকাল পরীক্ষাও আছে। তাই কর্নাটক হাইকোর্টের আপাত নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এই বিষয়ে কিছু অন্তর্বর্তী নির্দেশ পেতে সুপ্রীম করতে আবেদন জানানো হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages