কাশ্মীরে জঙ্গী নাশকতা ছক বানচাল, গ্রেপ্তার ১১ জঙ্গী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরে জঙ্গী নাশকতা ছক বানচাল, গ্রেপ্তার ১১ জঙ্গী

Share This

কাশ্মীরে জঙ্গী নাশকতা ছক বানচাল, গ্রেপ্তার ১১ জঙ্গী


আজ খবর (বাংলা), অনন্তনাগ, জম্মু ও কাশ্মীর, ০৯/০২/২০২২ : জম্মু ও কাশ্মীরের আন্তনাগ অঞ্চলে জৈশ ই মহম্মদের দুই মডিউলের ১১ জন জঙ্গীকে গ্রেপ্তার করল কাশ্মীরের পুলিশ। তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র।

গতকাল জম্মু ও কাশ্মীর পুলিশের তরফ থেকে যেটা জানা গিয়েছে তা হল, জম্মু ও কাশ্মীর পুলিশের কাছে কিছু গোপন তথ্য এসেছিল যে, কাশ্মীরে জঙ্গীরা পুলিশের ওপর আক্রমন করার জন্যে প্রস্তুতি নিচ্ছে। সেইমত কাশ্মীরের বিভিন্ন জায়গায় চেক পয়েন্ট তৈরি করে তল্লাশি চালাচ্ছিল কাশ্মীরের পুলিশ বাহিনী। সেই সময় শ্রীগুফওয়ারার সাখরা মোড়ের কাছে একটি বাইকে চেপে তিন যুবক যাচ্ছিল। তাদের দেখে সন্দেহ হাওয়ায় তাদের আটকাতে যায় পুলিশ। তারা তখন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশের দুই পাইলট গাড়ি তাদের আটকে দেয়।  এরপর তাদের তল্লাশি চালায় পুলিশ। তখনই  তাদের হেফাজত থেকে দুটি চাইনিজ পিস্তল, ম্যাগাজিন ছাড়াও অন্যান্য অস্ত্র পাওয়া যায়।  

ঘটনাস্থল থেকেই তিনজনকে গ্রেপ্তার করা হয়।  এদের নাম আব্বাস আহমেদ  খান, জহুর আহমেদ গৌগুজরি এবং হিদায়তুল্লা কুটায়। এরা তিনজনেই স্বীকার করে নিয়েছে যে এরা জৈশ ই মহম্মদের সাথে কাজ করে এবং সরাসরি পাকিস্তানের সাথে যুক্ত। পাকিস্তানের হ্যান্ডলারদের সাথেও তাদের যোগাযোগ রয়েছে। তারা শ্রীগুফওয়ারা এলাকায় পুলিশের ওপর হামলা করতেই যাচ্ছিল, মাঝপথে পুলিশ তাদের ধরে ফেলে। প্রাথমিকভাবে এরা জৈশ ই মহম্মদের শাখা সংগঠন কেএফএফ-এর সাথে যুক্ত ছিল। 

ধৃত তিনজনকে জেরা করে আরও দুই জঙ্গীর খোঁজ পাওয়া যায়।  তাদের নাম সাকির আহমেদ গৌগুজরি এবং মুশারফ আমিন শাহ।  পুলিশ এদেরকেও গ্রেপ্তার করে শ্রীগুফওয়ারার থানায় নিয়ে যায়। এদের থেকেও উদ্ধার করা হয়েছে অস্ত্রশস্ত্র। এদিকে বিজবেহরা এলাকা থেকে মোট ছয় জঙ্গীকে গ্রেপ্তার করেছে কাশ্মীরের পুলিশ। উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র ও অবৈধ সামগ্রী। এই ছয় জনের নাম হল ফাইয়াজ আহমেদ খান, মুন্তাজির রশিদ মীর, মহম্মদ আরিফ খান, আদিল আহমেদ তাররে, জাহিদ আহমেদ নজর. (এদের সঙ্গে একজন নাবালক রয়েছে, তাকে গ্রেপ্তার করা হয় নি, তবে আপাতত আটক করা হয়েছে) এরা প্রত্যেকেই জৈশ ই মহম্মদের শাখা সংগঠন কেএফএফ-এর সদস্য। 

ধৃত ১১ জঙ্গীদের উদ্দেশ্য ছিল কাশ্মীরের শ্রীগুফওয়ারা এবং বিজবেহরা এই দুই এলাকাতেই পুলিশকে লক্ষ্য করে হামলা চালানো। কিন্তু পুলিশের তৎপরতায় জঙ্গীদের নাশকতার আরও একটি ছক বানচাল হয়ে গেল।  অস্ত্রশস্ত্র সমেত ধরা পড়ে  গেল মোট ১১ জন জঙ্গী। গোটা ঘটনাটি নিয়ে পুলিশ আরও তদন্ত করছে।

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages