অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Share This

অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন  নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়


আজ খবর (বাংলা), কলকাতা , পশ্চিমবঙ্গ, ০২/০২/২০২২ :  আজ ভোটাভুটির মাধ্যমে অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন  হিসেবে নির্বাচিত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও পার্টির মধ্যে ভোট প্রক্রিয়াতেই নির্বাচন হয়েছে, তবে মমতা বন্দ্যোপাধ্যায় বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই পার্টির চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত হয়েছেন।

আজ কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ছিল অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের সাধারণ নির্বাচন। সেই নির্বাচনে দলের চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমাদের অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস দল এখন একটি জাতীয় দল।  আমাদের দলকে সর্ব ভারতীয় দল হিসেবে স্বীকৃতি দিয়েছে নির্বাচন কমিশন। সেক্ষেত্রে কিছু নিয়ম আমাদের মেনে চলতে হয়।  আর সেই নিয়ম অনুযায়ী পাঁচ বছরের  জন্যে দলের মধ্যে এই সাধারণ নির্বাচন আমাদের মার্চ মাসের মধ্যেই সেরে ফেলতে বলা হয়েছিল। কিন্তু আমরা তার অনেক আগেই অর্থাৎ ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহেই এই নির্বাচন প্রক্রিয়া সেরে ফেললাম।"

মমতা বন্দ্যোপাধ্যায় আজ তাঁর বক্তব্যের মাধ্যমে দলের আগামী দিনের দিশা স্থির করে দেন।  তাঁর বক্তব্যে উঠে আসে ভবিষ্যতে গোটা দেশেই তৃণমূল কংগ্রেস বিজেপি বিরোধিতার পথে চলবে চলবে। রাজনৈতিকভাবে বিজেপির বিভিন্ন ইস্যুগুলির সমালোচনা এবং বিরোধীতা করা হবে সাধারণ মানুষের স্বার্থে। তৃণমূল কংগ্রেসকে গোটা দেশে ছড়িয়ে দেওয়া হবে।  দলের সাধারণ নির্বাচনে অংশ নেওয়ার জন্যে দলের কর্মী ও সমর্থকদের ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়।


আজ দলের নির্বাচনে নেতাজি ইনডোর স্টেডিয়ামে এসেছিলেন বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মন্ডল। দলীয় অনুষ্ঠানে এসে আজ তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে তড়িঘড়ি এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  সেখানে চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে দেখেন।  এরপর কিছুক্ষণ বিশ্রাম নিয়ে অনুব্রত মন্ডল হাসপাতাল থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের বলেন  "শরীরটা খারাপ লাগছিল। রক্তচাপ বেড়ে গিয়েছিল।"  

প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই ভোট পরবর্তী হিংসার ঘটনার তদন্ত করতে বীরভূমের নেতা অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠিয়েছিল সিবিআই। কিন্তু এখনও তিনি সিবিআইয়ের সাথে দেখা করেন নি।  তবে হাইকোর্টে আপিল করে তিনি জানিয়েছেন জিজ্ঞাসাবাদের ব্যাপারে সিবিআইকে সবরকম সহযোগিতা করতে তিনি প্রস্তুত রয়েছেন। এর  কয়েদিন  আগেও তাঁকে সিবিআই ডেকেছিল। কিন্তু সেদিনও অসুস্থতার জন্যে তিনি সিবিআই দপ্তরে যেতে পারেন নি।  উল্লেখ্য, অনুব্রত মন্ডলের শ্বাসকষ্ট জনিত সমস্যা আছে এবং তাঁর শরীরে অক্সিজেন মস্তিস্ক পর্যন্ত পর্যাপ্তভাবে পৌঁছায় না বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই।




Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages