আজ দেশ জুড়ে পালিত হচ্ছে ব্ল্যাক ডে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ দেশ জুড়ে পালিত হচ্ছে ব্ল্যাক ডে

Share This

দেশ জুড়ে পালিত হচ্ছে ব্ল্যাক ডে


আজ খবর (বাংলা), বাগনান, হাওড়া, 14/02/2022 : 14ই ফেব্রুয়ারি, আজকের দিনে গোটা বিশ্ব পালন করে ভ্যালেন্টাইন্স ডে হিসেবে। কিন্তু আমাদের দেশে আজকের এই দিনটা মর্মান্তিক একটা দিন। তাই ভারতবাসী আজকের দিনটা পালন করে ব্ল্যাক ডে হিসেবে। 

2019 এর 14 ই ফেব্রুয়ারি পুলওয়ামা হামলায় বহু ভারতীয় সেনা জওয়ান দের রক্তে ভিজে যায় আমাদের ভারত দেশের মাটি। মোট 44 জন বীর জাওয়ান প্রাণ দেন দেশের জন্যে। তাঁদের দেহের টুকরো টুকরো অংশ এদিক-ওদিক ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে পড়ে থাকে।  

যখন ভারতে এবং সারা বিশ্বে পালিত হচ্ছে ভ্যালেন্টাইন ডে তখন বহু সন্তানের মা সন্তান হারা হয়ে সহস্য নয়নে কেঁদে চলেছে তাদের সন্তান  হারানোর মর্মবেদনায় এবং ভারত মায়ের বীর সন্তানদের হারিয়ে  আজ গভীর দুঃখে এবং সেই বীরগাথা বীর সেনাদের কথা ভেবে এই দিনটি আমরা সকলেই ব্ল্যাক ডে হিসেবে পালন করে আসছি।

হাওড়ার বাগনানের এক চিত্রশিল্পী যিনি একজন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের গ্রাফিক্স প্রিন্টমেকিং বিভাগের ছাত্র, সুরজিৎ অধিকারী বহু মনীষীদের ভাস্কর্য থেকে শুরু করে চিত্র এঁকেছেন একাধিকবার। ঠিক এমনই সময় 14 ই ফেব্রুয়ারি ব্ল্যাক ডে উপলক্ষে তিনি একটি চকের মধ্যে দুই সেন্টিমিটার উচ্চতা বিশিষ্ট  একটি শহীদ বেদী সৃষ্টি করেছেন। এই শহীদ বেদী সুরজিৎ সেই সমস্ত বীর শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানানোর জন্যই এই সৃষ্টি করেছেন, যাঁদের আমরা পুলওয়ামায় হারিয়েছি আজকের দিনে। 

রিপোর্ট : শেখ আমজাদ আলি

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages