ওসিই পাঠিয়েছিলেন, উনি সব জানেন : আনিস হত্যাকাণ্ডে ধৃতেরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ওসিই পাঠিয়েছিলেন, উনি সব জানেন : আনিস হত্যাকাণ্ডে ধৃতেরা

Share This

ওসিই পাঠিয়েছিলেন, উনি সব জানেন : আনিস হত্যাকাণ্ডে ধৃতেরা


আজ খবর (বাংলা), আমতা, হাওড়া, পশ্চিমবঙ্গ, ২৪/০২/২০২২ :  ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। ধৃত পুলিশ কর্মীরা স্বীকার করে নিলেন তাঁরা ওই রাত্রে আনিসের বাড়িতে গিয়েছিলেন, তবে তাঁরা গিয়েছিলেন আমতা থানার ওসির নির্দেশে। তিনি সবকিছুই জানেন। এবার আনিস খানের পরিবারের তরফ থেকে আমতা থানার অফিসার ইন চার্জকে গ্রেপ্তারের দাবী উঠল।  

আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আনিস খান খুন হয়ে যাওয়ার পর কেটে গিয়েছে বেশ কয়েকটা দিন।  আনিস হত্যার প্রতিবাদে পথে নেমে দফায় দফায় বিক্ষোভ দেখিয়েছে ছাত্র ছাত্রীরা। এরপর আনিস হত্যার তদন্ত করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম (সিট্) গঠন করে দিয়েছেন, যারা আনিস হত্যার তদন্ত করছে আমতার সারদা গ্রামে গিয়ে। এই সারদা গ্রামেরই খাঁ পাড়ায় বাড়ি আনিসের।

আনিস হত্যার তদন্ত করতে গিয়ে প্রথমেই কর্তব্যে গাফিলতির জন্যে আমতা থানার দুই পুলিশ কর্মী এবং এক সিভিক ভালেন্টিয়ারকে সাসপেন্ড করা হয়েছিল। গতকাল রাত্রে দুই পুলিশ কর্মীকে ভবানী ভবন থেকে ডেকে পাঠানো হয়েছিল এবং তারপর তাদের জিজ্ঞাসাবাদ করে গ্রেপ্তার করা হয়েছিল। এই ঘটনায় যাঁদেরকে গ্রেপ্তার করা হয়েছিল তাঁরা হলেন প্রীতম ভট্টাচার্য এবং কাশীনাথ বেরা। 


এই ঘটনায় ধৃত এই দুজন বিস্ফোরক দাবী করেছেন। এঁদের বক্তব্য। "আনিস কিভাবে মারা গিয়েছে, তা জানি না।  তবে সেদিন আমরা আনিসের বাড়িতে গিয়েছিলাম। আর তা আমতা থানার ওসির নির্দেশেই গিয়েছিলাম। গোটা ঘটনাটা জানেন আমতা থানার ওসি।" ধৃতদের এই বক্তব্য যথেষ্ট চাঞ্চল্যকর। তাঁরা আনিসের হত্যার সময় তার বাড়িতে গিয়েছিলেন নাকি পরদিন সকাল ন'টার  পর দেহ আনতে গিয়েছিযেন, তা অবশ্য এখনো জানা যায় নি।  

এদিকে ঘটনার পরের দিন থেকেই আনিসের পরিবার অপরাধীদের ধরতে এবং এই মৃত্যু রহস্য উদ্ঘাটন করতে সিবিআই তদন্তের দাবী জানিয়ে আসছে। সিবিআই তদন্তের দাবী জানানোর জন্যে তাঁদের কাছে হুমকি ফোন পর্যন্ত এসেছে। তাঁদের আর পুলিশের ওপর ভরসা নেই, তাঁদের বক্তব্য যে পুলিশ আনিসকে হত্যা করে চলে গেল, সেই পুলিশ কোনোদিন এই মৃত্যু রহস্যের জট খুলবে না।  তাই সিবিআই তদন্ত করা হোক ; যদিও এখনো পর্যন্ত সিবিআই নয় রাজ্য পুলিশের সিট্ এই হত্যার তদন্ত করে দেখছে। তবে পুলিশের তরফ থেকেও আনিসের পরিবারের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ করা হয়েছে। এদিকে ধৃত কাশীনাথ বেরার স্ত্রীও এই ঘটনার সিবিআই তদন্ত চেয়েছেন, তাঁর বক্তব্য এই ঘটনায় তাঁর স্বামীকে বলির পাঁঠা করা হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages