আগামীকাল রাজ্যে 12 ঘণ্টার বনধ ডাকল বিজেপি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল রাজ্যে 12 ঘণ্টার বনধ ডাকল বিজেপি

Share This

আগামীকাল রাজ্যে 12 ঘণ্টার বনধ ডাকল বিজেপি


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 27/02/2022 : রাজ্যে 108 পুরসভা নির্বাচন ছিল আজ। রাজ্যের বিভিন্ন বুথে তৃণমূলের বিরুদ্ধে ব্যাপক সন্ত্রাস, রিগিং এবং ছাপ্পা ভোটের অভিযোগ তুলে প্রতিবাদ স্বরূপ আগামীকাল রাজ্য ব্যাপী 12 ঘণ্টার বনধ ডাকল রাজ্য বিজেপি।

আজ পুরসভার ভোটে কোন্নগরের 10 নম্বর ওয়ার্ডের প্রার্থী বিজেপির প্রাক্তন সহ সভাপতি কৃষ্ণা ভট্টাচার্য তাঁর স্কুটি নিয়ে যখন বাড়ি ফিরছিলেন, তাঁকে তৃণমূল কর্মীদের হাতে আক্রান্ত হতে হয় বলে অভিযোগ উঠেছে। বর্তমানে কৃষ্ণাদেবী হিন্দমোটরের কমলানয়ন হাসপাতালে ভর্তি আছেন। কৃষ্ণা ভট্টাচার্য কোন্নগরের 10 নম্বর ওয়ার্ডে বিজেপির হয়ে তৃণমূলের তন্ময় দেবের বিপরীতে লড়াই করছিলেন।


কাঁথিতেও একটি বিজেপি পরিবারকে ভোট না দিতে যাওয়ার জন্যে তৃণমূল কর্মীরা হুমকি দেয় বলে অভিযোগ উঠেছে। কাঁথি 20 নম্বর ওয়ার্ডে বহিরাগত গুন্ডা বাহিনীর জমায়েতের অভিযোগ তুলেছে বিজেপি। কাঁথির 2 নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর ছেলেকে মারধর ও হুমকির অভিযোগও উঠেছে। 

বালুরঘাট পুরসভার 22 নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর বাড়ির সামনে তৃণমূল কর্মীরা আক্রমণ করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। এখানে বিজেপি প্রার্থী শান্তনু চৌধুরিকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে বলে অভযোগ। এক ঘন্টা ধরে আক্রান্ত হলেও সেখানে পুলিশে দেখা পাওয়া যায় নি বলে জানা যাচ্ছে। মেদিনীপুর পুরসভার 8 নম্বর ওয়ার্ডে হাতারমাঠের 163 ও 164 নম্বর বুথের কাছে বিজেপির অস্থায়ী শিবির কেউ বা কারা পুড়িয়ে দিয়েছে। মালদহের ইংলিশ বাজারের 12 নম্বর বুথে বিজেপির মহিলা প্রার্থী শ্রীমতি তনুশ্রী দাস ঘোষকে বাধা দেওয়া ও বুথ জ্যাম করার অভিযোগ উঠেছে। সেখানে বিজেপি কর্মী রণজিত দাসের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে। গঙ্গারামপুরের 3 নম্বর ওয়ার্ডেও ছাপ্পা ভোট, রিগিং ও বুথ দখলের অভিযোগ উঠেছে। 

বহরমপুর পুরসভার 13 নম্বর প্রার্থী অনির্বান বিশ্বাসকে মেরে নাক ফাটিয়ে দেওয়া হয়েছে। ডায়মন্ড হারবারের 3 নম্বর ওয়ার্ডের ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। গুসকরা পুরসভার 3 নম্বর ওয়ার্ডে বুথ এজেন্টকে মারধর করে বের করে দেওয়া হয়েছে। অনিয়মের অভিযোগ উঠেছে বরানগর পুরসভার 11 নম্বর ওয়ার্ডের 152 ও 153 নম্বর বুথেও। 11 নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী সম্পাতি রায়ের বাবাকে মারধর করার অভিযোগ উঠেছে। সংবাদ মাধ্যমকেও বাধা দেওয়া হয়েছে। দক্ষিন দমদম পুরসভার 26 নম্বর ওয়ার্ডে আক্রান্ত হয়েছেন বিজেপি প্রার্থী রাখী ভট্টাচার্য। তাঁকে বিশৃভাবে মারধর করা হয়েছে। 

গতা রাজ্যেই নির্বাচনের নামে প্রহসন এবং সন্ত্রাস চালানো হয়েছে, এমন অভিযোগ তুলেছে বিজেপি। পুরভোটে ব্যাপক সন্ত্রাসের প্রতিবাদে আগামীকাল রাজ্য জুড়ে 12 ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। আগামীকাল শকাল 6টা থেকে সন্ধ্যে 6টা পর্যন্ত বনধের ডাক দেওয়া হয়েছে। বনধের মোকাবিলা করতে আগামীকাল স্কুল কলেজ অফিস দোকান সবকিছুই খোলা থাকবে বলে জানিয়েছে প্রশাসন। সরকারি কর্মচারীরা আগামীকাল অফিসে না আসলে ছুটি ও বেতন দুইই কাতা যাবে। পুরভোটে সন্ত্রাসের প্রতিবাদে আগামীকাল পথে নেমে আন্দোলন করবেন বাম কর্মীরাও। আজ রাজ্য বিজেপি নেতারা নির্বাচন কমিশনে গতা বিষয়টি জানালেও রাজ্যপালের দ্বারস্থ হয়ে লিখেছেন যে নির্বাচন কমিশনের সাথে বৈঠক করে তাঁরা খুশী নন। তাই এবার জেন রাজ্যপালই হস্তক্ষেপ করেন। আজকের এই পুর নির্বাচনকে বাতিল ঘোষনা করে নতুনভাবে ভোট গ্রহণের ব্যাবস্থা করেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages