করোনার গ্রাফ উর্দ্ধমুখী, ফের কড়াকড়ি রাজ্যে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনার গ্রাফ উর্দ্ধমুখী, ফের কড়াকড়ি রাজ্যে

Share This

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 02/01/2012 :  রাজ্যে করোনার গ্রাফ উর্দ্ধমুখী হতেই ফের কড়াকড়ির পথে হাঁটল রাজ্য সরকার। লক ডাউন শব্দটি প্রয়োগ না করলেও অনেকেই একে আংশিক লক ডাউন বলতে চাইছেন।  আগামীকাল থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকছে।  লোকাল ট্রেন চলবে 50% যাত্রী নিয়ে। সন্ধ্যে 7টার পর লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। মেট্রো রেল পরিষেবা স্বাভাবিক থাকলেও 50 % যাত্রী উঠতে পারবেন মেট্রো রেলে।  আন্তার্জাতিক উড়ান যেগুলি রাজ্যে আসবে তার প্রত্যেক যাত্রীকেই বিমানবন্দরে Rapid Antigen test দিতে হবে বাধ্যতামূলকভাবে। 5ই জানুয়ারি থেকে কলকাতা-মুম্বই ও কলকাতা-দিল্লীর বিমান শুধুমাত্র সোমবার ও শুক্রবার ছাড়বে। রাজ্যের বার ও পাবগুলি 50% আসনে রাত্রি 10টা পর্যন্ত খোলা থাকবে। সিনেমা ও থিয়েটার হলগুলিও 50% আসন নিয়ে রাত্রি 10টা পর্যন্ত খোলা রাখা যাবে। মার্কেট, শপিং মলগুলিতেও 50% মানুষ প্রবেশ করতে পারবেন রাত্রি 10টা পর্যন্ত। পুল, জিম, স্পা, সেলন, চিড়িয়াখানা, বিনোদন পার্ক সবকিছুই বন্ধ থাকবে।  সব সরকারি ও বেসরকারি অফিসে 50% পর্যন্ত হাজিরা চলবে। বিয়ে বাড়িতে সর্বাধিক 50 জন উপস্থিত থাকতে পারবেন। মৃতদেহ সৎকারের ক্ষেত্রে সর্বাধিক 20 জনকে অনুমতি দেওয়া হবে। বিভিন্ন এলাকায় ছোট ছোট কনটেইনমেন্ট জোন আবার ফিরিয়ে আনা হতে পারে বলে মনে করা হচ্ছে।


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 02/01/2012 :  রাজ্যে করোনার গ্রাফ উর্দ্ধমুখী হতেই ফের কড়াকড়ির পথে হাঁটল রাজ্য সরকার। লক ডাউন শব্দটি প্রয়োগ না করলেও অনেকেই একে আংশিক লক ডাউন বলতে চাইছেন।

আগামীকাল থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকছে। 

লোকাল ট্রেন চলবে 50% যাত্রী নিয়ে। সন্ধ্যে 7টার পর লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। মেট্রো রেল পরিষেবা স্বাভাবিক থাকলেও 50 % যাত্রী উঠতে পারবেন মেট্রো রেলে। 

আন্তার্জাতিক উড়ান যেগুলি রাজ্যে আসবে তার প্রত্যেক যাত্রীকেই বিমানবন্দরে Rapid Antigen test দিতে হবে বাধ্যতামূলকভাবে। 5ই জানুয়ারি থেকে কলকাতা-মুম্বই ও কলকাতা-দিল্লীর বিমান শুধুমাত্র সোমবার ও শুক্রবার ছাড়বে।

রাজ্যের বার ও পাবগুলি 50% আসনে রাত্রি 10টা পর্যন্ত খোলা থাকবে। সিনেমা ও থিয়েটার হলগুলিও 50% আসন নিয়ে রাত্রি 10টা পর্যন্ত খোলা রাখা যাবে। মার্কেট, শপিং মলগুলিতেও 50% মানুষ প্রবেশ করতে পারবেন রাত্রি 10টা পর্যন্ত। পুল, জিম, স্পা, বিউটি পার্লার, সেলন, চিড়িয়াখানা, বিনোদন পার্ক সবকিছুই বন্ধ থাকবে। বন্ধ থাকবে পর্যটন কেন্দ্রগুলিও।

সব সরকারি ও বেসরকারি অফিসে 50% পর্যন্ত হাজিরা চলবে। বিয়ে বাড়িতে সর্বাধিক 50 জন উপস্থিত থাকতে পারবেন। মৃতদেহ সৎকারের ক্ষেত্রে সর্বাধিক 20 জনকে অনুমতি দেওয়া হবে। বিভিন্ন এলাকায় ছোট ছোট কনটেইনমেন্ট জোন আবার ফিরিয়ে আনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

রাত্রি 10টা থেকে ভোর 5টা পর্যন্ত যানবাহন চালাচাল এবং কোনরকম জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই ক্ষেত্রে শুধু ছাড় দেওয়া থাকছে এমার্জেন্সি ও জরুরী পরিষেবাকে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages